Bangladesh Politics

তালতলীতে ইউপি উপনির্বাচনে নৌকার প্রার্থী নূর মোহাম্মদ

তালতলী (বরগুনা) সংবাদদাতা: আসন্ন তালতলীতে কড়ইবাড়িয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক তিন বারের চেয়ারম্যান নূর মোহাম্মদ মাষ্টার।

সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়। মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার পুত্রবধূ ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা নাজনীন ।

আরও পড়ুনঃ ভিপি নুর আমার সঙ্গে নীলক্ষেতে দেখা করতে আসেন: ঢাবি ছাত্রী

এই নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের ৩ নেতা আবেদন করেন। যাদের মধ্যে থেকে নূর মোহাম্মদ মাষ্টার কে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়।

গত ১৪ সেপ্টেম্বর তালতলী উপজেলার ১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা করা হবে। আর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।
উল্লেখ্য গত ১৬ জুলাই বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়ে কড়ইবাড়িয়া ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন আকন মারা যায়। এরপর নির্বাচন কমিশন ইউপি চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে।

640.jpg