Bangladesh Rangpur

পঞ্চগড়ে এক দিনে ৪ জনের অপমৃত্যু

দেলোয়ার হোসাইন নয়ন, পঞ্চড় প্রতিনিধিঃ পঞ্চগড়ে এক দিনে চার জনের অপমৃত্যুর ঘটনা ঘটেছ। মৃত ব্যক্তিদের মধ্যে পানিতে ডুবে মুক্তিযোদ্ধা, বিদ্যুৎস্পৃষ্টে যুবক, গলায় ফাঁস দিয়ে এক গৃহবধূসহ এক মাদ্রাসাছাত্রীর আত্মহত্যাসহ একদিনে চার অপমৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

মাসুমা বেগম (২৪) নামে এক গৃহবধূ ও রুনা আক্তার (১৩) নামে এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মৃত মাসুমা নামে ওই গৃহবধূ পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের খাসমহল গ্রামের আনিছুর রহমানের স্ত্রী ও রুনা আটোয়ারী উপজেলার পূর্ব কাটালি এলাকার জাহেরুল ইসলামের মেয়ে। সে দারখোর দাখিল মাদ্রাসার ছাত্রী।

আরও পড়ুনঃনেতাকর্মী‌দের ষড়যন্ত্রমূলক গ্রেফতারের প্রতিবা‌দে পাংশা উপজেলা আওয়ামীলীগের সাংবাদিক স‌ম্মেলন

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, খাসমহল গ্রামের মাসুমা নামে ওই গৃহবধূ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। স্বামী বাড়িতে না থাকায় সকালে তার শ্বাশুড়ি তাকে ডাকতে গেলে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

অপরদিকে, আটোয়ারীর পূর্ব কাটালি এলাকায় বুধবার দিবাগত রাতে রুনা আক্তার পড়তে না বসায় তার মা তাকে বকা দেয়। এতে সে তার মায়ের সাথে অভিমান করে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে গভীররাতে তাকে বাড়ির পিছনে একটি আমগাছে গলায় ওড়না পেচিয়ে ঝুলতে দেখে তার পরিবারের লোকজন চিৎকার করলে স্থানীয়রা দ্রুত ছুটে গিয়ে পুলিশকে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে বৃহস্পতিবার দুপুরে নাতনিকে বাঁচাতে গিয়ে শামসুল হক(৬৬) নামে এক মুক্তিযোদ্ধা পানিতে ডুবে মারা যান।

640.jpg

নিহত মুক্তিযোদ্ধা শামসুল হক সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের কৈকুড়ী এলাকার মৃত মহির উদ্দীনের ছেলে।

স্থানীয়রা জানান, ওই মুক্তিযোদ্ধার নাতনি পুকুরের পানিতে পড়ে গেলে নাতনিকে বাচাঁতে তিনি পুকুরে ঝাপ দেন। নাতনিকে উপরে তুলতে সক্ষম হলেও পানিতে ডুুবে যান তিনি। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিকে নিজবাসায় টিভিতে ডিস লাইনের সংযোগ দিতে গিয়ে উজ্জল (২৩) নামে এক যুবক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছেন। নিহত উজ্জল সদর উপজেলার ডুডুমারী এলাকার শাহজাহানের ছেলে।

পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাছ আহমেদ ও আটোয়ারী থানার ওসি ইজার উদ্দিন অপমৃত্যুর বিষয়গুলো নিশ্চিত করেন।