Cricket খেলাধুলা

সাবেক ক্রিকেটার ডিন জোন্স আর নেই

আইপিএলে গতকালও (বুধবার) কলকাতা নাইট রাইডার্স আর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। কে জানতো, পরের দিনই এমন দুঃসংবাদ আসবে!

হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৯ বছর বয়সেই পরপারে পারি জমিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স। আজ (বৃহস্পতিবার) বিকেলে ভারতের মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

আরও পড়ুনঃ প্রেমিকাসহ ইতালিয়ান রেফারি নিজ বাড়িতে খুন

আইপিএলের সম্প্রচারের সঙ্গে জড়িত থাকায় ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন।

বৃহস্পতিবার সকালে ব্রেকফাস্ট শেষে সম্প্রচার কর্মীদের সঙ্গে হোটেলের করিডোরে আলাপ করছিলেন জোন্স। আকস্মাৎ ঢলে পড়েন তিনি। তাৎক্ষণিকভাবে তাকে শহরের হারকিসান্দাস হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আকস্মিক কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যুবরণ করেছেন এই অস্ট্রেলিয়ান কিংবদন্তি ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ১৬৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জোন্স। ৭ সেঞ্চুরি আর ৪৬ ফিফটিসহ প্রায় ৪৫ গড়ে রান করেছেন ৬০৬৮। এছাড়া ৫২টি টেস্টে প্রায় ৪৭ গড়ে তার সংগ্রহ ৩৬৩১ রান।

640.jpg

ব্যাটসম্যান হিসেবে তো দুর্দান্ত ছিলেনই, আরো নানা কারণে তিনি ক্রিকেট বিশ্বে বেশ জনপ্রিয়। বিশেষ করে দক্ষিণ এশিয়ার ক্রিকেটের উন্নয়নে কাজ করছিলেন তিনি। তরুণ ক্রিকেটারদের তুলে আনা এবং পরিচর্যায় বেশ সুনাম কামিয়েছেন জোন্স। এছাড়াও ধারাভাষ্যেও বেশ নামডাক কামিয়েছেন তিনি। তার হাস্যোজ্জ্বল উপস্থিতি আর সাবলীল উপস্থাপনা প্রাণ জুড়াতো দর্শকদের। সব ছেড়ে চলে গেলেন অজি কিংবদন্তি।