Bangladesh Barishal

ঝালকাঠিতে বেসরকারি ক্লিনিকে অনিয়ম, কারণ দর্শানোর নোটিশ

ঝালকাঠির রাজাপুরের বেসরকারি প্রতিষ্ঠান সোহাগ ক্লিনিকের অনিয়মের প্রমাণ মেলায় ক্লিনিকের পরিচালক আহসান হাবিব সোহাগকে কারণ দর্শানোর জন্য চিঠি দিয়েছে ঝালকাঠি স্বাস্থ্য বিভাগ। ২১ সেপ্টেম্বর ডা. রতন কুমার ঢালি স্বাক্ষরিত নোটিশ সিভিল সার্জন কার্যালয় পাঠানো হয়েছে। সাত কর্ম দিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, উপজেলার বেসরকারি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন কমিটি গত ১৭ সেপ্টেম্বর সোহাগ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শনকালে ২০১৮-২০১৯ অর্থ বছর থেকে অনলাইন প্রক্রিয়ায় নিবন্ধনের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়। কিন্তু তারপরও সোহাগ ক্লিনিক আবেদন প্রক্রিয়া সম্পন্ন না করেই বর্তমানে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার চালু রেখেছে।

সরকারের উন্নয়ন যারা দেখে না, তাদের চোখে ছানি পড়েছে

এছাড়া পরিদর্শনকালে আবদুল কাদের নামে একজন ভর্তি রোগীর ব্যবস্থাপত্রে রক্ত দেয়ার তথ্য উল্লেখ না থাকলেও তার দেহে রক্ত পরিসঞ্চালন করতে দেখা যায় যা সুষ্ঠু চিকিৎসা সেবার পরিপন্থী। একই সঙ্গে প্রতিষ্ঠানের ২০১৭-২০১৮ সনের লাইসেন্সে প্রতিষ্ঠানটি ১০ শয্যার অনুমোদিত হলেও সরেজমিনে প্রায় ৫০টি শয্যা দেখতে পায় পরিদর্শন কমিটি।

640.jpg

ঝালকাঠি সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি বলেন, এসব অনিয়মের কারণ জানতে চেয়ে কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে। চিঠির জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।