Khulna

রামপালে সরকারী আবাসনের পুকুরের মাছ চুরির অভিযোগ

শেখ সাগর আহমেদ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ রামপালের সিকিরডাঙ্গার নির্মাণাধীন সরকারি আবাসন প্রকল্পের পুকুর থেকে মাছ চুরির অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় রামপাল উপজেলা প্রশাসন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর পক্ষ থেকে আইনগত ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার সিকিরডাঙ্গায় নির্মাণাধীন সরকারি আবাসন প্রকল্পের পুকুর থেকে একটি প্রভাবশালী ভূমি দস্যু মাছ ধরে নিয়ে যাচ্ছে এমন খবরের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশর পর সদর ইউনিয়ন তহশিলদার শুক্রবার সকালে ঘটনাস্থলে ছুটে যান।

আরও পড়ুনঃসফলতা অর্জনে পরিবেশ স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দেয়ার আহবান

এ সময় অফিসের লোকজনের উপস্থিতি টের পেয়ে চোরেরাা মাছ ও জাল নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে ইউপি সদস্য মোঃ মহিতুর রহমানের ব্যাবহৃত মুঠোফনে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ও আমার পুত্র জাকারিয়া আবাসনের পুকুর থেকে কোনো মাছ ধরিনি এবং জানি না ।

সদর ইউনিয়ন উপ- সহকারী তহশিলদার সিরাজুল ইসলাম সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পান এবং তিনি জানান, মহিতুর মেম্বারের পুত্র জাকারিয়া এক ড্রাম গলদা, দুই ড্রাম রুই, এক ড্রাম কাতলসহ বিভিন্ন প্রজাতির কয়েক ড্রাম মাছ ধরে নিয়ে যায়।

640.jpg

এ বিষয়ে মুঠোফোনেে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শোভন সরকার এর সাথে কথা হলে সরকারি আবাসন প্রকল্পের পুকুর থেকে মাছ চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, চোরদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে। সরকারি স্বার্থ রক্ষায় সব ধরনের ব্যাবস্থা নেয়া হবে, কাউকে ছাড়া হবে না।