Bangladesh Chattogram

ফার্নিসার দোকানে ভয়াবহ অগ্নিকান্ড, ক্ষতির পরিমান প্রায় ১৫লাখ টাকার

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর চাটখিল উপজেলার পাল্লাবাজারের পশ্চিম গলি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আগুন লেগে অন্তত ১৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

গতকাল ১অক্টোবর রাত ০২:৩০ মিনিটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কেটে আগুনের সূত্রপাত ঘটে।

স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলেও ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুনে পুড়ে ছাঁই হয়ে যায় পাল্লাবাজারের ভাই ভাই ফার্নিচারের দোকান দুটি। এলাকার লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ এক ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

জানা যায়, চাটখিল উপজেলা পাল্লাবাজারে ভাই ভাই ফার্নিচার দোকানে আগুন লাগে। এ সময় আগুনে পুড়ে সমস্ত আসবাবপত্র পুড়ে ছাঁই হয়ে যায়। স্থানীয়রা জানায়, মশার কয়েল থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। পরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনে অতিরিক্ত মাত্রা বেড়ে যায়। যার কারণে কেউ আগুন নেভাতে সাহস করেনি। এতে করে খুব দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পরে। আগুনে পুড়ে গেছে দোকানপাটগুলো সেই সাথে নগদ অর্থও।
ঘটনার বর্ণনা দিতে গিয়ে বার-বার কান্নায় ভেঙ্গে পড়েন ভাই ভাই ফার্নিসারের মালিক হারুনুর রশিদ। আমি বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋননিয়ে ব্যবসা করছি এখন আমি ঋন শোধ করবো কি ভাবে। আমা সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে।