Politics

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিলের ডাক আন্দোলনকারীদের

নোয়াখালীর বেগমগঞ্জসহ সারা দেশে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল করার ডাক দিয়েছে আন্দোলনকারীরা।

আজ সোমবার সন্ধ্যায় ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে আন্দোলনকারীরা এ ঘোষণা দেন।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায় গণমাধ্যমকে বলেন, আমরা সোমবার সকাল থেকেই রাজপথে ছিলাম। সন্ধ্যায় সিদ্ধান্ত নিয়েছি মঙ্গলবার সকাল ১১টায় আবারও আমরা শাহবাগের প্রজন্ম চত্বরে জমায়েত হব এবং সেখান থেকে সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল করব।

এর আগে সকাল থেকে ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ ব্যানারে আন্দোলন করেন ছাত্র ইউনিয়নসহ সমমনা সংগঠনের নেতাকর্মীরা। বিকেল সাড়ে ৪টার দিকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে শাহবাগের প্রজন্ম চত্বরে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন তারা।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল ও সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায়, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী প্রমুখ।

এদিকে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণচেষ্টার ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রদল। সোমবার বেলা সাড়ে ১১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সংগঠনটির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

640.jpg

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণচেষ্টায় আওয়ামী যুবলীগ নেতাকর্মীরা জড়িত দাবি করে দোষীদেরদ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সমাবেশে।