Bangladesh

নারী শিশু গণধর্ষণ ও নির্যাতনের শাস্তির দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

এস,এম, স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধি
সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন, নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার ( ৮ অক্টোবর) সকালে, “মাননীয় প্রধানমন্ত্রী আমরা শরীয়তপুরবাসী আপনার দৃষ্টি আকর্ষণ করছি দেশব্যাপী লাগাতার নারী শিশু গণধর্ষণ ও নির্যাতনের সর্বোচ্চ শাস্তির দাবি” স্লোগানকে সামনে রেখে।
শরিয়তপুর জেলা ছাত্রসমাজের ছাত্ররা স্বতঃস্ফূর্তভাবে “জাগো শরীয়তপুরের” ব্যানারে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উপস্থিত হয়। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কোর্ট চত্বর পর্যন্ত একটি শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তব্য রাখেন, মানববন্ধন সমন্বয়ক আমিন মোহাম্মদ জিতু, হাসান মাসুদ খান, রাসেল,মোঃ ইসাহাক হোসেন শাহাদাৎ প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন নিয়াজ মাহমুদ রুপু, সোহেল তালুকদার, সাব্বির হোসেন, বাইজিদ, রোকন, শুভ, অভিজিৎ, মুমিত, ফাহিম, ইমন, অপু, শান্ত, হৃদয়, আকাশ, রিদিতা, মিম ও নিশি প্রমুখএ সময় বক্তারা বলেন, দেশে ধর্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে।
এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের ক্রস ফায়ারের আওতায় আনতে হবে। তারা দেশব্যাপী শুরু হওয়া ধর্ষণ নিপীড়ন ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্র জনতার আন্দোলনে পুলিশি হামলার নিন্দা জানান এবং এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।