Football খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা

মাহবুবুর রহমান হিমু:

করোনার কারনে ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ মার্চ থেকে পিছিয়ে অবশেষে শুরু হতে যাচ্ছে কাল থেকে। আগামীকাল আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর।

কাতার বিশ্বকাপ কে সামনে রেখে মাঠে নামবে স্কলানি বাহিনী।আগামীকাল ভোর ৬:১০ মিনিটে খেলা শুরু হবে।খেলা হবে আর্জেন্টিনার মাঠ বুয়েন্স এয়ার্সের এস্তাদিও আলবার্তো জোসে আর্মান্দো তে।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় আর্জেন্টিনা শেষ ৫ ম্যাচে ৩ জয় এবং ২ ড্র।ইকুয়েডর তাদের শেষ ৫ ম্যাচে ৩ জয় এবং ২ পরাজয়।

ইকুয়েডরের নাম মাথায় এলে আর্জেন্টিনা ভক্তদের অবশ্যই গত রাশিয়া বিশ্বকাপের কথা মাথায় চলে আসবে। সেবার আর্জেন্টিনার শেষ ম্যাচে প্রতিপক্ষ ছিল ইকুয়েডর।

আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপে ৫০টি দেশ খেলানো হবে: ফিফা

বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করতে হলে ম্যাচ টা শুধু জিতলেই হত না সাথে পয়েন্ট হারানো লাগতো চিলিরও।

ম্যাচ টা মোটেও সহজ ছিল না আর্জেন্টিনার জন্য। কারন ইকুয়েডরের মাঠে গত ১৬ বছরে কোন ম্যাচ জিততে পারেনি আর্জেন্টিনা সাথে দলেরও ছিল অফ ফর্ম।

ম্যাচ শুরু হওয়ার প্রথম মিনিটেই ১-০ গোলে পিছিয়ে পরে আর্জেন্টিনা। সমর্থকেরা হয়ত সেখানেই নিজেদের বিশ্বকাপের স্বপ্ন বাদ দিতে শুরু করেছিলেন, ইতিহাস যখন তাদের বিপক্ষেই ছিল।

ভাগ্যিস একজন মেসি ছিলেন! ১২ মিনিটে ডি মারিয়ার পাস থেকে ১-১ এ সমতায় ফেরান। ২০ মিনিটের মাথায় আবারও ডি মারিয়ার পাস থেকে গোল করে ২-১ গোলের লিড এনে দেন। ৬১ মিনিটে দলের ও নিজের ৩য় গোল করে ৩-১ এর জয় এনে দেন মেসি। যার ফলে সরাসরি বিশ্বকাপে অংশ নিতে সক্ষম হয় আর্জেন্টিনা।

ম্যাচের আগে আর্জেন্টিনা কোচ বলেন,বার্সেলোনার সাথে তার বিরোধ নিষ্পত্তি হওয়ার সময় আমি লিওর সাথে কথা বলেছি এবং আমি তাকে শান্ত ও নির্মল লক্ষ্য করেছি।

এখন আমাদের বেশ দীর্ঘ আলোচনা হয়েছে এবং তিনি আমাকে বলেছিলেন যে তিনি এখানে এসে খুশি এবং তাঁর ক্লাবে তিনি আরও ভালো আছেন।

640.jpg
মেসি

দূর থেকে, আমরা কেবল তাকেই পরিস্থিতি সমাধান করতে চেয়েছিলাম যাতে সে খেলতে শুরু করে এবং তার নিজের অবস্থায় ফিরে আসতে পারে। আমার মতে এটি ইতিবাচক যে তিনি থাকছেন কারণ তিনি খেলা শুরু করেছেন এবং এখানকার অবস্থা জানেন।

এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা শিবিরে প্রথম ম্যাচ থেকেই মাঠে থাকতে পারবেন মেসি। ২০১৯ সালে কোপা আমেরিকায় লাল কার্ড ও টুর্নামেন্ট কমিটির সমালোচনা করায় ১ বছরের জন্য নিষেধাজ্ঞা পেয়েছিল মেসি।

এদিকে আগামীকাল আর্জেন্টিনা-ইকুয়েডর এর ম্যাচের পাশাপাশি লাতিন আমেরিকার আরও ২ টি বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ রয়েছে।

ভোর ৪.৪৫ মিনিটে উরুগুয়ের মাঠে আতিথ্য নেবে চিলি এবং ৫.৩০ মিনিটে প্যারাগুয়ের মাঠে আতিথ্য নেবে পেরু। একদিন পর ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া।