অপরাধ

ধর্ষণের প্রতিবাদের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট, যুবক আটক

ধর্ষণের প্রতিবাদের বিরুদ্ধে ও ধর্ষণে উদ্বুদ্ধ করে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় এক যুবককে আটক করেছে র‍্যাব। অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে শনিবার সকালে র‍্যাব-১ এর একটি দল রাজধানীর খিলক্ষেত থেকে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার নামের ওই যুবককে আটক করে।

সিপিসি-৩ এর স্কোয়াড কমান্ডার সহকারী এসপি মুশফিকুর রহমান তুষার জানান, দেশে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার প্রেক্ষিতে বিভিন্ন স্থানে সচেতন নাগরিকসহ যুবসমাজ প্রতিবাদ করে যাচ্ছে। চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে কতিপয় ব্যক্তি ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে।

চলমান এই গণঅসন্তোষকে উস্কে দিতে একটি ফেসবুক আইডি থেকে ধর্ষণে উদ্বুদ্ধকরণে উস্কানিমূলক পোস্ট দিয়ে বিকৃত মানসিকতা প্রকাশ করে। এই ফেসবুক পোস্টগুলো সামাজিকমাধ্যমে ভাইরাল হয়ে যায়। উস্কানিমূলক প্রচারণার কারণে সামাজিকমাধ্যমে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে। তাই পোস্টদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ দ্রুততার সাথে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

তিনি আরো জানান, এরই ধারাবাহিকতায় শনিবার সকালে র‍্যাবের একটি দল খিলক্ষেত বোনসাই বাংলা খাবার হোটেলের সামনে অভিযান চালিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করায় শেখ মোহাম্মদ সারাফ নাওয়ারকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়াও চলছে।

640.jpg