জাতীয়

আবারও অনলাইনে তৎপর হিযবুত তাহরীর

অনলাইনে সম্মেলন করার সময় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। শুক্রবার (১৬ অক্টোবর) পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর নর্দ্দা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় হিযবুত তাহরীরের সদস্য মো. সোহেল, নূর মোহাম্মদ, মো. ইব্রাহিম খলিল উল্লাহ, অর্নব হাসান ও সাইফুর রহমান ওরফে বাবরকে গ্রেপ্তার করা হয়।

করোনা অসুরকে বধ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে গাবতলী থেকে আনসারউল্লাহ বাংলা টিমের বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হিযবুত তাহরীরের সদস্যদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার নামে অনলাইনে প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে খেলাফত প্রতিষ্ঠা করার জন্য কার্যক্রম চালিয়ে আসছে।

এ ঘটনা ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলা দায়ের করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) গ্রেপ্তারদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

640.jpg