America আন্তর্জাতিক

বাইডেন ক্ষমতায় এলে সবার চাকরি খেয়ে নেবেন: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, বাইডেন ক্ষমতায় এলে সবার চাকরি খেয়ে নেবেন। যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে আবারও ক্ষমতায় ফেরার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে নর্থ ক্যারোলাইনার নির্বাচনী প্রচারণায় অংশ নেন মার্কিন প্রেসিডেন্ট। নেচে গেয়ে সমর্থকদের কাছে নিজের চাঙাভাব তুলে ধরেন। গ্রিনভিলি বিমানন্দরে আয়োজিত সমাবেশের বক্তব্যজুড়েই ছিল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনকে নিয়ে তীর্যক মন্তব্য। তুলে ধরেন ক্ষমতার মেয়াদের ফিরিস্তি।

গাজীপুরে কলেজছাত্রীকে ডেকে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ, প্রধান আসামি অধরা

জো বাইডেনকে কট্টর বামপন্থী উল্লেখ করে ট্রাম্প বলেন, তিনি ক্ষমতায় গেলে বেকারত্বের সংখ্যা বাড়বে। অপরাধীরা জেল থেকে ছাড়া পাবে। নিরাপত্তাহীন হয়ে পড়বে মার্কিনিরা। নিজের করোনা প্রসঙ্গে ট্রাম্প বলেন, প্রতিদিন না করলেও বহুবার তিনি করোনা টেস্ট করিয়েছেন। এ সময় শীর্ষ মার্কিন ভাইরাস বিশেষজ্ঞ ড. ফাউসিরও সমালোচনা করেন তিনি।

ট্রাম্পের পর এবার করোনার ভয়াল থাবা পড়েছে ডেমোক্রেটিক পার্টির প্রচারণা শিবিরে। দুই শীর্ষ কর্মকর্তা করোনা পজেটিভ হওয়ায় সব ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণা স্থগিত করেছেন ডেমোক্র্যাট ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ৭২ শতাংশ ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের ভোট পেতে পারেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেতে পারে মাত্র ২২ শতাংশ ভোট। ইন্ডিয়ান আমেরিকান অ্যাটিটিউড সার্ভে নামে একটি সংস্থার জরিপে এমন তথ্য উঠে এসেছে।

640.jpg

সংস্থাটি বলছে, সেপ্টেম্বরের ১ থেকে ২০ তারিখ পর্যন্ত এই জরিপ চালানো হয়। ভোটের সময় ঘনিয়ে এলে সমর্থনের হারও বদলে যেতে পারে। তবে সিংহভাগ ভারতীয়-মার্কিন নাগরিক যে ট্রাম্পের বিরুদ্ধে ভোট দেবেন এ ব্যাপারে তাদের কোনও সংশয় নেই বলে জানায় আইএইএস।