আন্তর্জাতিক প্রবাস

অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশী নারীর রহস্যজনক মৃত্যু

ওয়েস্টার্ন সিডনির ওয়েন্টওয়ার্থভিলে নিজ বাসস্থানে ২৩ বছর বয়সী এক নারীকে মৃত পাওয়া গেছে। পুলিশ বলছে ঐ নারী বাংলাদেশী বংশোদ্ভূত। ২৩ বছর বয়সী সাবাহ হাফিজ নামে ওই নারীর মরদেহ ওয়েস্টার্ন সিডনির একটি এলাকা থেকে বুধবার রাতে উদ্ধার করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন এক ২৪ বছর বসয়ী যুবককে আটক করা হয়েছে।

মনে করা হচ্ছে তিনি তার স্বামী। জানা যায়, বাসায় মারধরের চিৎকার পেয়ে প্রতিবেশীরা পুলিশে খবর দেন। কিন্তু শেষ পর্যন্ত মেয়েটিকে বাঁচানো যায়নি।

১৪ অক্টোবর বুধবার দিবাগত রাত আনুমানিক ২:৪০ এ লেইন স্ট্রিটে একজন নারী আহত হয়েছে বলে ইমার্জেন্সি সার্ভিসকে খবর দেওয়া হয়।

পুলিশ ও প্যারামেডিকরা এসে দেখতে পান যে, ২৩ বছর বয়সী সেই নারী তখন সাড়া দিতে পারছিলেন না। এরপর তাকে আর বাঁচানো যায় নি।

ব্রিটেনে কালো মানুষের মৃত্যুর হার দ্বিগুণ!

ডিটেক্টিভ অ্যাক্টিং সুপারিন্টেন্ডেন্ট সাইমন গ্লাসার এবিসি-কে বলেন,“আমরা মনে করি, তাকে আঘাত করা হয়েছিল। তবে আমরা নিশ্চিত নই যে, কোনো অস্ত্র ব্যবহার করা হয়েছিল কিনা।”

“এটি একটি মর্মান্তিক ঘটনা- আমরা এটাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করছি এবং এই হত্যাকাণ্ড তদন্ত করার জন্য আমরা একটি স্ট্রাইক ফোর্স নিয়োজিত করেছি।”

640.jpg

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে অ্যাস্টোরিয়া কোর্ট, মারোব্রা থেকে পুলিশ ২৪ বছর বয়সী একজন পুরুষকে গ্রেপ্তার করেছে। তাকে মারোব্রা পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে। সেখানে তিনি পুলিশকে তদন্তে সহায়তা করছেন।

এসবিএস-কে পুলিশ নিশ্চিত করেছে যে, এই নারী বাংলাদেশী বংশোদ্ভূত।