Bangladesh

ইউএনওর চলন্ত গাড়িতে সাপ, ঘণ্টাব্যাপী অভিযানের পর সাপটি উদ্ধার

পাবনার ভাঙ্গুড়া ইউএনও সৈয়দ আশরাফুজ্জামানের চলন্ত গাড়িতে একটি সাপ প্রবেশ করেছে। ভাঙ্গুড়া থেকে পাবনা অভিমুখে যাওয়ার পথে বৃহস্পতিবার রাত ১১টার দিকে পাবনা শহরের অদূরে বালিয়াহালট গোরস্থানের কাছে চলন্ত গাড়ির সামনের গ্লাসের ওপর সাপটি এসে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টার পর গাড়ির ইঞ্জিন থেকে জীবিত সাপটি উদ্ধার করেন।

ইউএনওর গাড়িচালক ও কর্মচারীরা জানান, সরকারি কাজে ভাঙ্গুড়া থেকে শহরে যাওয়ার পথে বালিয়াহালট কবরস্থান এলাকায় হঠাৎ একটি সাপ গাড়ির সামনের গ্লাসের ওপর এসে পড়ে। সাপ দেখে গাড়িতে থাকা সবাই আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় চালক গাড়ি না থামিয়ে প্রায় এক কিলোমিটার দূরে সরকারি এডওয়ার্ড কলেজ গেট পর্যন্ত যান। সেখানে গাড়ি থেকে সবাই নেমে পড়েন। কিন্তু ততক্ষণে সাপটি আত্মগোপন করে ফেলে।

ছোট ভাইয়ের প্রেমিকাকে বড় দুই ভাইয়ের পালাক্রমে ধর্ষণ

খবর দেয়া হয় পাবনা ফায়ার সার্ভিসকে। ফায়ার সার্ভিসের কর্মীরা এডওয়ার্ড কলেজ গেটে থাকা গাড়ি থেকে সাপটি উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হন। তারা গাড়িটিকে সেখান থেকে এক কিলোমিটার দূরে ফায়ার সার্ভিস অফিসে নিয়ে যান। সেখানে তারা পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে গাড়ির ইঞ্জিনের ভেতর থেকে সাপটি জীবিত উদ্ধার করেন।

640.jpg

ভাঙ্গুড়া ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান জানান, গাড়ির গ্লাসের ওপর সাপটি পড়ে কিছুক্ষণের মধ্যে ইঞ্জিনের মধ্যে ঢুকে পড়ে। এতে তিনিসহ গাড়িতে থাকা অন্যরা কিছুটা আতঙ্কিত হয়ে পড়েন। রাতে তিনি পাবনার ডিসি কবীর মাহমুদের সঙ্গে সরকারি কাজে বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন।