জাতীয়

কোভিড-১৯ অসুর বধ করতে হবে: মন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক গত শুক্রবার বলেছেন, আমাদের কোভিড-১৯ নামক অসুর বধ করতে হবে।

‘’দেবী দুর্গা যেমন অসুর বধ করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করেছেন, তেমনি এখন আরেক অসুরের সাথে সারাবিশ্ব যুদ্ধ করছে। সেই অসুর হচ্ছে কোভিড-১৯ নামক অসুর। এখন আমাদের সবাই মিলে এই অসুরকে বধ করতে হবে। শারদীয় দুর্গোৎসবে দেবীর কাছে সনাতন ধর্মের মানুষের প্রার্থনা হবে বাংলাদেশসহ সারা বিশ্ব যেন করোনা নামক অসুর থেকে মুক্ত হতে পারি।’ মন্ত্রী জাহিদ মালেক বলেন।

তিনি আরো বলেন, ‘’ কোভিড-১৯- এর ভ্যাকসিন পুরোপুরি এখনো আবিষ্কার হয়নি। আবিষ্কার হলে যে ভ্যাকসিনটি ভালো সেটিই আমাদের দেশে আনা হবে।‘’

শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাটুরিয়া এবং মানিকগঞ্জ সদর উপজেলার দুর্গামন্দির কমিটির নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভ্যাকসিন না আসা পর্যন্ত সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের পাশাপাশি শীতের সময় সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলার পরামর্শ দেন তিনি।

এছাড়াও জেলা  প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত ঘোষ, সাটুরিয়া পূজা উদযাপন পরিষদের সভাপতি সমরেন্দ্র সাহা সহ আরো অনেকে।

640.jpg

অনুষ্ঠান শেষে মানিকগঞ্জ সদর উপজেলার ৯৭টি দুর্গা মন্দিরে ও সাটুরিয়া উপজেলার ৬০টি দুর্গা মন্দিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ কেজি করে জিআরএর চালের ডিও লেটারের পাশাপাশি ব্যক্তি অনুদান প্রদান করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।