জাতীয়

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে জয়ী নৌকার মনু ও আনোয়ার

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪৫৬৪২ ভোট। অন্যদিকে, বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২৯২৬ ভোট। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে অংশ নিয়েও জামানত হারান তিনি। 

আজ শনিবার সকাল ৯টায় এ আসনে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৫টায়। নির্বাচনের মাঠে অধিকাংশ কেন্দ্রেই বিএনপি নেতাকর্মীদের দেখা মেলেনি। এমনকি খুঁজেও পাওয়া যায়নি। অন্যদিকে, সকাল থেকেই ভোট কেন্দ্রের বাইরে সরব ও তৎপর ছিলো আওয়ামী লীগ কর্মীরা।

এদিকে ভোটের উৎসবকে নষ্ট হওয়ার জন্য বিএনপির হাইকমান্ডকে দায়ী করেছেন স্থানীয় জনগণ। প্রার্থী বাছাইয়ে দলটির সিদ্ধান্ত ভুল বলে মনে করছেন স্থানীয়রা। কারণ সালাহউদ্দিন আহমেদ এই আসনের ভোটারই নন।

এদিকে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৬৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪ হাজার ৫১৭ ভোট।

শনিবার শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন। এই প্রথম ইভিএমের মাধ্যমে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে টানা বিকেল ৫টা পর্যন্ত।

640.jpg

নওগাঁ-৬ আসনে মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। মোট ১০৪টি ভোট কেন্দ্রে ৭২১টি ভোটকক্ষে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।