Europe আন্তর্জাতিক

প্যারিসে ছুরিকাঘাতে শিক্ষক নিহত, পুলিশের গুলিতে নিহত হামলাকারী

ফ্রান্সের রাজধানী প্যারিসে হামলাকারীর ছুরিকাঘাতে এক শিক্ষক নিহত হয়েছেন। আর পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারীও। শুক্রবার প্যারিসের কনফ্লানস সানতে নোরিনে ছুরি দিয়ে ওই শিক্ষকে গলা কেটে হত্যা করে ওই হামলাকারী। ঘটনাস্থলের কাছেই হামলাকারীকে ছুরি হাতে দেখে গুলি চালায় পুলিশ। এতে  হামলাকারীর মৃত্যু হয় ।

এদিকে ছুরি দিয়ে আঘাত করার সময় হামলাকারী ‘আল্লাহু আকবর ‘ বলে চিৎকার দেয় বলে পুলিশকে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। পুলিশ জানিয়েছে, ছুরি হামলায় নিহত শিক্ষক শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের নবী মুহম্মদের ব্যঙ্গচিত্র দেখিয়েছিলেন।  এরই জেরে হামলা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ব্রিটেনে কালো মানুষের মৃত্যুর হার দ্বিগুণ!

এক পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, হামলাকারী হাতে একটি ছুরি এনং এয়ারসফট গান ছিল। যেখানে ওই শিক্ষককে খুন করা হয়েছে, তার ৬০০ মিটার দূরেই সন্দেহভাজন ওই হত্যাকারী পুলিশের গুলিতে নিহত হয়।

জানা গেছে, ইতিহাসের ওই শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত একটি উন্মুক্ত আলোচনায়, মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটূক্তি করেছিলেন।

640.jpg

তবে তাকে হত্যার কারণ সম্পর্কে এখনো নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি ফরাসি কর্তৃপক্ষ। ঘটনার কারণ অনুসন্ধানে এরইমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।