Asia আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত দিলীপ ঘোষের ফুসফুসে সংক্রমণ

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার ফুসফুসে সংক্রমণ দেখা দিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে সংক্রমণ ঠিক কতটা ছড়িয়ে পড়েছে তা এখনও নিশ্চিত নয়। চিকিৎসকরা জানিয়েছেন, শনিবার তার থ্রোক্স সিটি স্ক্যান করা হয়েছে। আপাতত সেই রিপোর্টের জন্য অপেক্ষা করতে হচ্ছে। রিপোর্ট হাতে পেলেই চিকিৎসার পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার রাতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন এই বিজেপি নেতা। পরে তাকে বাড়ি থেকে সল্টলেক সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় যে, বিজেপির রাজ্য সভাপতির দেহে কোভিড পজিটিভ ধরা পড়েছে।

শনিবার চিকিৎসকরা জানান, দিলীপ ঘোষ ভাল আছেন। রক্তে অক্সিজেনের পরিমাণও স্বাভাবিক আছে। তাকে স্বাভাবিক খাবার-দাবার দেওয়া হয়েছে। এদিকে, এই বিজেপি নেতার দ্রুত সুস্থতা কামনা করে টুইট করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়।

করোনা আক্রান্ত বিজেপির রাজ্য সভাপতির সুস্থতা কামনা করে পুরুলিয়ায় পূজা দিয়েছেন দলীয় কর্মীরা। রোববার আবারও দলের রাজ্য দফতরের সামনে প্রার্থনা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

গত তিনদিন ধরে জ্বরে ভুগছিলেন দিলীপ ঘোষ। সে কারণে নিজের বাড়িতেই তিনি সেলফ আইসোলেশনে ছিলেন। গত কয়েকদিন তিনি কোনও কর্মসূচিতে অংশ নেননি। বাড়ি থেকে কয়েক দিন কোথাও বের হননি।

640.jpg

এর মধ্যে তার করোনা পরীক্ষাও হয়। রিপোর্ট পজিটিভ আসায় আপাতত তাকে হাসপাতালেই চিকিৎসা নিতে হচ্ছে। তবে ফুসফুসের সংক্রমণের খবরে তাকে নিয়ে উদ্বেগ কিছুটা বেড়েছে।