Cricket খেলাধুলা

“ফেবারিট হিসেবে যাদের বেছে নিলো পিটারসেন”

ইংলিশ ব্যাটিং কিংবদন্তী কেভিন পিটারসেন মনে করেন এবারের আইপিএলে ফেবারিট দল হলো দিল্লি ক্যাপিটালস, মুম্বাই ইন্ডিয়ান্স, রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর। তার এই মন্তব্যের কারন খুব স্বাভাবিক, কারন এবারের আইপিএল এখন পর্যন্ত শীর্ষ ৩ দল হলো দিল্লি,মুম্বাই ও ব্যাঙ্গালোর। এবারের টুর্নামেন্টে এই ৩ দল ব্যাটে, বলে সমান ভাবে খেলে গেছে। নেট রান রেটে ব্যাঙ্গালোর পিছিয়ে থাকলেও শীর্ষস্থানে প্রায় প্রতিদিনই হাত বদল হয় মুম্বাই আর দিল্লির মধ্যে। যদিও এবারের আইপিএলে ব্যাঙ্গালোর আর দিল্লি ফেবারিট কিন্তু তারা এখনও একবারও কাপ জিততে পারেনি।

বেটওয়ে ইনসাইডারে নিজের কলামে কেভিন পিটারসন নিজের পুরোনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাবনা অনেকটাই দেখছেন। কলামে তিনি লিখেছেন, “যদিও গত বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে অল্পের জন্য হেরে গিয়েছিল, তবুও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অত্যন্ত আকর্ষণীয় ক্রিকেট খেলছে। সেই ম্যাচেও তারা একটি অবিশ্বাস্য জয় তুলে ফেলতে যাচ্ছিল। ওনাদের বোলিং এখন অনেকটাই গোছানো। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই মুহুর্তে এমন একটি স্পিন কম্বিনেশন রয়েছে যারা কাজ করতে শুরু করে দিয়েছে এবং ফলাফলও আনছে। পাশাপাশি এমন একটি ব্যাটিং লাইন আপ যার বিষয়ে আমরা সকলেই জানি। আমার মনে হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই প্রতিযোগিতা জেতার তিন ঘোড়ার রেসের অন্যতম প্রতিযোগী।”

এরপর আইপিএল এর লিগ টেবিলের প্রথম দুই স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সকে নিয়ে প্রশংসা করেন পিটারসন। তাদের উপভোগ করছে সব ফ্যানদের মত তিনিও।

640.jpg

তিনি নিজের কলামে লিখেছেন, “দিল্লি ক্যাপিটালস হল আরও একটি টিম। তাদের একটি অল রাউন্ড টিম রয়েছে যা খুবই ভালো। আমি এখনও খুশি তাদের পিছনে থাকতে পেরে। স্পষ্ঠভাবেই্‌, মুম্বই ইন্ডিয়ান্স এই মুহুর্তে দুর্দান্ত খেলছে। ওদেরও অত্যন্ত ভালো লাইন আপ রয়েছে প্রতিটি বিভাগেই। আমার কাছে, এই তিনটি দলই এবারের টুর্নামেন্ট জিততে পারে।”

এবারের আইপিএলে যদি অবিশ্বাস্য কিছু না ঘটে তবে এই ৩ দল নক আউট পর্বে খেলবে এটা নিশ্চিত। তবে শিরোপা জিতা এখনও অনেক দূরের পথ। বাকিটার জন্য অপেক্ষা করতে আমাদের।