Bangladesh

দেওয়ানগঞ্জে মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার

বোরহান উদ্দিন, দেওয়ানগঞ্জ প্রতিনিধি :  জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস কর্তৃক আয়োজিত, এই করোনা কালিন সময়ে বিশেষ মানবিক অবদানের জন্য আগামী ২৯ অক্টোবর বিকেল ৪ ঘটিকায় ইকোনোমিক রিপোর্টার্স মিলনায়তনে গুণীজন সম্মাননা প্রদান করা হবে। সমাজ সেবায় সফল প্যানেল মেয়র হিসেবে বিশেষ অবদানের জন্য সেলিনা আক্তার (প্যানেল মেয়র, দেওয়ানগঞ্জ পৌরসভা) কে মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড ২০২০ সম্মাননা প্রদান করা হবে।

সেলিনা আক্তার টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার মির্জাবাড়ি ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের আকন্দবাড়িতে ১৯৭৪ইং সালে মৃত তমেজ উদ্দিন আকন্দ ও মরহুমা হামেদা বেগমের ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন তিনি। এরপর আমবাড়িয়া রাজবাড়ি স্কুল থেকে ১৯৯০ইং সালে এসএসসি, ধনবাড়ি সরকারি কলেজ থেকে ১৯৯৪ইং সালে এইচএসসি এবং সানন্দবাড়ি ডিগ্রি কলেজ থেকে ডিগ্রি পাশ করেন তিনি। ২০০২ইং সালে তার শ্বশুরালয় জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন তিনি। এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

অত্যন্ত ধৈর্য, সাহসিকতা এবং জনগণের আস্থা কে পূজি করে ২০১৪ইং সালে দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন তিনি। তার দক্ষতার জন্য দেওয়ানগঞ্জ পৌরসভার বর্তমান প্যানেল মেয়রও নির্বাচিত হন। তিনি এই করোনা মহামারী সময়েও রাত দিন জনগণের সেবার নিজেকে নিয়োজিত করেছেন। তারই উপহার সরূপ তিনি মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২০ এ চুড়ান্ত ভাবে মনোনিত হয়েছেন।

আগামী ২৯ তারিখে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিচারপতি সামসুল হুদা(সুপ্রিম কোর্ট) প্রধান আলোচক হিসেবে থাকবেন সামসুল হক টুকু এম,পি(সাবেক সরাষ্ট্র প্রতিমন্ত্রী) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীরজাদা শাহদুল হারুন (অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়) সহ গন্য মান্য ব্যাক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।