Bangladesh Sylhet

পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান আহমদ নিহতের ঘটনা সুষ্ঠু তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা। বুধবার বিকালে নগরীর আখালিয়ার নেহারিপাড়ায় নিহত রায়হানের বাসায় তার পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তারা এ দাবি জানান।

নেতারা বলেন, রায়হান হত্যার সুষ্ঠু তদন্তের জন্য নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন দরকার। কারণ পুলিশ যেখানে নিজে হত্যার সঙ্গে যুক্ত সেখানে নিজ বাহিনী দিয়ে নিরপেক্ষ বিচার সম্ভব নয়।

তারা বলেন, ভোটারবিহীন নির্বাচনে পুলিশ বাহিনী দ্বারা নির্বাচিত সরকার বিনাবিচারে মানুষ হত্যা বন্ধ করতে ব্যর্থ হয়েছে।

দীর্ঘ ১৮ দিন অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত প্রধান অভিযুক্ত গ্রেফতার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নেতারা বলেন, রায়হান হত্যা ও অভিযুক্ত আকবর পালিয়ে যাওয়ার দায় সরকার কোনোভাবেই এড়াতে পারে না। রায়হান হত্যার সব আসামি গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত সিলেটবাসীকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান নেতারা।

নূরের গণচাঁদার হিসাব প্রকাশ,নয় দিনে ৯ লাখ ৭৭ হাজার টাকা

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফরের সঞ্চালনায় এ সময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ কাফি রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল রায়, বিপ্লবী ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় সদস্য আকবর খান।

স্থানীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সিপিবি সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, বাসদ সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন ও প্রণব জ্যোতি পাল প্রমুখ।