Cricket খেলাধুলা

চেন্নাইয়ের জয়ে বিপাকে কোলকাতা

প্রতিদিনই যেন ভক্তদের আইপিএলের প্রতি আকর্ষণ বেড়ে উঠেছে।চেন্নাইয়ের জয়ে বিপাকে কোলকাতা।দিন যত পার হচ্ছে আইপিএলের পয়েন্ট টেবিল ততটাই জমে উঠছে। গতকাল মুখোমুখি হয় গ্রুপের শীর্ষ ২ দল, জিতলেই কোয়ালিফাই নিশ্চিত। এরকম সমীকরণের সামনে দাড়িয়ে গতকাল রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৫ উইকেটে জিতে গ্রুপে আপাতত শীর্ষে ও প্রথম দল হিসেবে কোয়ালিফাই করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস ও কোলকাতা নাইট রাইডারস।একমাত্র দল হিসেবে চেন্নাই বাদ পরলেও গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল কোলকাতার জন্য।জিতলে ৪র্থ স্থান আর হেরে গেলে আক্ষরিক অর্থে টুর্নামেন্ট থেকে বিদায় এমন সমীকরণে টস হেরে ব্যাট করতে নামে কোলকাতা।

উদ্বোধনী জুটিতে সুন্দর ভাবে শুরু করে কোলকাতা, ৫৩ রানের পার্টনারশিপ করে গিল ও রানা। কার্ন শর্মার বলে বোল্ড হওয়ার আগে ২৬ করে আউট হন গিল। কিন্তু অপর প্রান্তে রান করতে থাকে নিতিশ রানা। দলের পক্ষে একাই অর্ধেকের বেশি রান করেন তিনি। কেউ খুব বেশি রান না করলে রানার ৮৭ রানের উপর ভর করে ১৭২ রান তোলে কোলকাতা।

কোলকাতার মত চেন্নাইয়ের ওপেনিংও সুন্দর ভাবে শুরু হয়। ৫০ রান আসে প্রথম উইকেট থেকে। ১৪ রান করে ওয়াটসন আউট হলেও ওপর দিকে রান করতে থাকে রুতুরাজ। পরের উইকেটে রায়ুডু কে নিয়ে ৬৮ রানের পার্টনারশিপ করেন তিনি। কামিন্সের বলে রায়ুডু আউট হওয়ার আগে ২০ বলে ৩৮ রান করেন তিনি। এরপর ধোনি এসে ৪ বলে এক রান করে আউট হয়ে গেলেও অপর প্রান্ত আগলে রেখে রান করতে থাকে রুতুরাজ।

IPL এ বাচা মরার ম্যাচে আজ চেন্নাইয়ের প্রতিপক্ষ মুম্বাই

ম্যাচের এক সময় সহজ জয় মনে হলেও হারতেই বসেছিল চেন্নাই। শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ২৮ রান, ১৯ তম ওভারে ১৮ রান তোলে জাদেজা।
শেষ ওভারে ২ বলে ৭ রানের প্রয়োজন ছিল, সেখানে পর পর ২ ছয় মেরে দল কে ৬ উইকেটের জয় এনে দেয় জাদেজা। চেন্নাইয়ের পর এখন কোলকাতার বিদায় প্রায় সময়ের ব্যাপার।

এখন পর্যন্ত IPL2020 পয়েন্ট টেবিল :

দল ম্যাচ জয় পরাজয় পয়েন্ট NRR
মুম্বাই ১২ ৭ ৩ ১৪ +১.১৮
ব্যাঙ্গালোর ১২ ৭ ৫ ১৪ +০.০৪
দিল্লি ১২ ৭ ৫ ১৪ +০.০৩
পাঞ্জাব ১২ ৬ ৬ ১০ -০.৪৯
কোলকাতা ১৩ ৬ ৭ ১২ -০.৪৮
হায়দ্রাবাদ ১২ ৪ ৮ ৮ +০.৩৯
রাজস্থান ১২ ৪ ৮ ৮ -০.৫০
চেন্নাই ১৩ ৪ ৮ ৮ -০.৬০