Cricket খেলাধুলা

চেন্নাইয়ের বিপক্ষের পরাজয় নিয়ে যা বললেন মরগান:-

গতকাল রাতে আইপিএলে বাচা মরার লড়াইয়ের ম্যাচ ছিল কোলকাতা নাইট রাইডারসের জন্য।
জিতলে টিকে থাকবে টুর্নামেন্টে, হারলেই বিদায় প্রায় নিশ্চিত এরকম সমীকরণই ছিল তাদের জন্য। যদিও তাদের বিদায় নিশ্চিত হয়নি তবে আজকে যদি পাঞ্জাব জিতে যায় তবে তাদের বাদ পরা হয়ে যাবে। জিতলে ৪র্থ স্থান আর হেরে গেলে আক্ষরিক অর্থে টুর্নামেন্ট থেকে বিদায় এমন সমীকরণে টস হেরে ব্যাট করতে নামে কোলকাতা।

উদ্বোধনী জুটিতে সুন্দর ভাবে শুরু করে কোলকাতা, ৫৩ রানের পার্টনারশিপ করে গিল ও রানা। কার্ন শর্মার বলে বোল্ড হওয়ার আগে ২৬ করে আউট হন গিল। কিন্তু অপর প্রান্তে রান করতে থাকে নিতিশ রানা। দলের পক্ষে একাই অর্ধেকের বেশি রান করেন তিনি। কেউ খুব বেশি রান না করলে রানার ৮৭ রানের উপর ভর করে ১৭২ রান তোলে কোলকাতা।

চেন্নাইকে ব্যাটিং এ পাঠিয়ে এক সময় পরাজয় নিশ্চিত মনে হলেও শেষ দিকে ম্যাচ নিজেদের করে নিচ্ছিলো কোলকাতা। তবে ম্যাচের শেষে জাদেজার ঝড়ো ব্যাটিং এ শেষ পর্যন্ত পরাজয় মেনে নেয় কোলকাতা এবং তাদের বিদায় ঘন্টাও এখন সময়ের ব্যাপার। ম্যাচ শেষে কথা বলেন ক্যাপ্টেন ইয়ন মরগান।
তিনি বলেন “আমার মনে হয় যে আমরা বাস্তবে ভালোভাবে এই ম্যাচ খেলেছি, কিন্তু টস পার্থক্য হয়ে দাঁড়ায়। অষ্টম ওভার থেকেই মাঠে শিশির পড়তে শুরু করে, এই কারণে শিশিরের সঙ্গে বোলিং করা আমাদের বোলারদের জন্য বাস্তবে চ্যালেঞ্জিং ছিল”।
কথা বলেন নিজেদের ব্যাটিং নিয়ে। তিনি বলেন ‘আমরা গত কিছু ম্যাচে নিজেদের ব্যাটিংয়ে উন্নতি করেছি। আমাদের বোলাররা সম্পূর্ণভাবে ম্যাচে নিজেদের সর্বশ্রেষ্ঠ প্রচেষ্টা করেছে, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা জয় পাইনি। আমাদের কাছে এখন একটি ম্যাচ বাকি রয়েছে আর এখনও আমাদের কাছে প্লে অফে পৌঁছনোর সুযোগ থাকবে”।

দলের প্লেয়ারদের প্রশংসা করে তিনি বলেন ”নীতীশ রাণা আরও একবার নিজের ক্লাস দেখিয়েছে। ওর জন্য বাস্তবে ব্যাট হাতে একটা ভালো দিন ছিল। নারায়ণ আর বরুণ দুজন দুর্দান্ত স্পিনার। আমি কোনো খেলোয়াড়েরই ভুল ধরতে চাই না। তবে শেষ ওভারে নাগরকোটির কাছে বাঁচানোর জন্য পর্যাপ্ত রান ছিল না। ও একজন তরুণ খেলোয়াড়। ও এই ম্যাচ থেকে শিখবে আর এগিয়ে যাবে। রয়্যালসের বিরুদ্ধে আগামী ম্যাচের জন্য আমরা সামনের দিকে তাকিয়ে রয়েছি”।

আজকে আরেক গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে পাঞ্জাব ও রাজস্থান।