Bangladesh Chattogram

মহানবী (স:) নিয়ে কটুক্তি করায় ফেনীতে এক যুবক গ্রেপ্তার

 

দেলোয়ার হোসেন,ফেনী প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মহানবী (স:) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় ফেনীতে মিঠুন দে প্রকাশ পিকলু (৩৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে ফেনী মডেল থানা পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) ওমর হায়দার জানান,গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন ছানা উল্লাহ নামে এক ব্যক্তি।

মামলার বাদী ছানা উল্লাহ জানান,পিকলু ফেসবুকে পিকলু নীল নামের আইডি থেকে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মদ (সঃ) এর স্ত্রী বিবি আয়শা (রাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। তার কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) ওমর হায়দার আরও জানান, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। পরবর্তীতে মামলা হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরের দিকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে তাকে জেলখানায় প্রেরণ করা হয়েছে।

ফেনীতে এক ঘন্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলেন কলেজ ছাত্রী ইমা

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পিকলু নিজের ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কটুক্তি, মানহানিকর বিভিন্ন পোস্ট, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানাসহ আক্রমণাত্মক মন্তব্য করেছেন। বৃহস্পতিবার এসব পোস্ট সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। ফলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়।

উল্লেখ যে,পিকলু ফেনী শহরের নাজির রোডের ভাড়া বাসায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসতেছে । তার পিতার নাম কালিপ্রসাদ দে প্রকাশ বাচ্চু দে। সে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মালিক ও ফটোগ্রাফার হিসেবে শহরে পরিচিত।