Cricket খেলাধুলা

টি-টুয়েন্টি লীগ:টুর্নামেন্টে আইকন কারা? দলের নাম কি?

আর কিছু দিন পরই শুরু হতে যাচ্ছে বিসিবি আয়োজিত কর্পোরেট টিটুয়েন্টি লীগ। যেখানে ৫ দল নিয়ে আয়োজন করা হবে টুর্নামেন্ট টি। টুর্নামেন্টের বিশেষ আকর্ষণ সাকিবের ১ বছরের নিষেধাজ্ঞা থেকে মাঠে ফেরা হলেও আর অনেক কিছু নিয়েই আগ্রহ থাকবে দর্শকদের।

এদের মধ্যে অন্যতম আকর্ষণ হলো দলের আইকন হচ্ছে কারা? দল যেহেতু ৫ টি তাই দলের আইকন ৫ জন বের করা বাংলাদেশের জন্য খুবই সহজ। পঞ্চপাণ্ডবই হবে বাংলাদেশের ৫ আইকন। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদের আইকন হওয়া নিশ্চিত হলেও এখনও নিশ্চিত না মাশরাফি। একে তো তিনি নিজেও অনেকদিন ক্রিকেটের বাইরে, তার উপর তার ইঞ্জুরি থেকে এখনও পুরোপুরি সুস্থ্য না তিনি। ব্যস্ততা আছে রাজনৈতিক ব্যাপারেও। তাই আরেকটা আইকন মাশরাফিই কিনা সেটা এখনও নিশ্চিত না। মাশরাফি কে নিয়ে কথা বলেছে হাবিবুল বাশার। প্রশ্ন ছিল থাকছেন কিনা মাশরাফি।

আইপিএলে নতুন এক ঝড় তুললেন গেইল

তিনি বলেন ”মাশরাফি এখনও থাকছে কিনা জানিনা। ওর হালকা একটু ইঞ্জুরি সমস্যা আছে। ফিজিও বলতে পারবে ওর ব্যাপারে, তবে আশা করা যায় এক সপ্তাহের কম সময়ের মধ্যে কোন একটা ফলাফল আমরা পাব!” যদি মাশরাফি না থাকে তবে কে হবে আরেক আইকন? সে ব্যাপারে ৩ জনের নাম আসছে সবচেয়ে বেশি। তারা হলো সাইফুদ্দিন, মুস্তাফিজ এবং লিটন দাস। বাকি ৪ জন আইকন ব্যাটসম্যান হওয়ায় লিটনের সম্ভবনাই সবচেয়ে বেশি। দলের আইকনের পাশাপাশি আরও একটা প্রশ্ন হলো দলের নাম নিয়ে। কি হতে পারে দলের নাম? গুঞ্জন আছে দলের নাম হতে পারে নদীর নামে। তবে নিশ্চিত নয় এই ব্যাপারে। কারন প্লেয়ার কি বিসিবি বাছাই করে দিবে নাকি ড্রাফটের মাধ্যমে হবে সেটা অনেক গুরুত্বপূর্ণ বিষয়। যদি বিসিসি বাছাই করে দেয় তবে নদীর নামে দলের নাম হওয়ার সম্ভবনাই বেশি।