জাতীয়

বিদেশ যেতে দালাল থেকে সতর্ক থাকুন : প্রবাসীকল্যাণমন্ত্রী

দালাল দ্বারা প্রতারিত হয়ে যাতে কেউ অবৈধভাবে বিদেশে গমন না করেন সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

আজ শনিবার কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে সিলেট জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

বিদেশ গমনেচ্ছুদের উদ্দেশ্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, সরকার বৈধভাবে বিদেশে যাওয়া ও কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। প্রবাসে অনেকেই দালালদের মাধ্যমে গিয়ে বিপদে পড়েন। সেজন্য আমাদেরকে সর্তক থাকতে হবে। দালালদের অপতৎপরতা নিয়ন্ত্রণ করার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে।

গণসংযোগে গেলেই বাধা দিচ্ছে আ.লীগ- অভিযোগ জাহাঙ্গীরের

মানুষের দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে পুলিশ কাজ করে যাচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, পুলিশ জনগণের বন্ধু। কোনো সমস্যা দেখা দিলে সবার আগেই ছুটে যায় পুলিশ। সিলেটে চোরাচালান বেড়েছে, এ জন্য জেলা পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে আরও সচেতন ও সতর্ক থাকতে হবে। সেইসঙ্গে চোরাচালানের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক এম জেড মৌলা চৌধুরী প্রমুখ।