Bangladesh Dhaka

কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুনে দগ্ধে দুইজনের মৃত্যু

ঢাকার কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুনে দগ্ধ দুইজনের একজন মারা গেছেন। রোববার বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ার হোসেন মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই আগুনে দগ্ধ আকতার হোসেনেরও শারীরিক অবস্থাও ভালো নয়।

শেখ হুমায়ুন কবীরকে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সাধারন সম্পাদক হিসেবে চায়

মিরপুর থানার ওসি মোস্তাজিরুর রহমান বলেন, আনোয়ার ভাঙ্গারি দোকানের কর্মচারী ছিলেন।

গতকাল শুক্রবারে রাতে ভাঙ্গারির এক দোকান থেকে আগুনের উৎপত্তি হয়েছিল। পরে কয়েকটি আসবাবপত্রের দোকান পুড়ে বস্তিতে আগুন লাগে। ওই আগুনে মোট ৮৩টি পরিবার ক্ষতিগ্রস্ত হয় বলে তিনি জানান।

আরও পড়ুন

নারায়ণগঞ্জে হাজী সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে অভিযান

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দখলে থাকা ১৪ বিঘা জমি উদ্ধারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রোববার বিকেলে উপজেলার পিরোজপুর ইউপির মেঘনাঘাটে এ উচ্ছেদ অভিযান চালান সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা আতাউর রহমান ও পুলিশ সদস্যরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল, সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দুই পাশের একটায় আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ মোট ৪ দশমিক ৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখল করা এ জমি প্রায় ১৪ বিঘার সমতুল্য।

তিনি আরো বলেন, সম্পূর্ণ জায়গাটিকে আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমাণের দুইটি জায়গায় আমরা তিনটি স্থাপনা ভেঙে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় ভাঙতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে আমরা উচ্ছেদ অভিযান বন্ধ করে দেই।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, যে জায়গাগুলো দখলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি। তবে বাকি যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে তাদের তিনদিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে পুনরায় উচ্ছেদ অভিযান চালানো হবে।