Bangladesh

নারায়ণগঞ্জে হাজী সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে অভিযান

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দখলে থাকা ১৪ বিঘা জমি উদ্ধারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রোববার বিকেলে উপজেলার পিরোজপুর ইউপির মেঘনাঘাটে এ উচ্ছেদ অভিযান চালান সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা আতাউর রহমান ও পুলিশ সদস্যরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল, সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দুই পাশের একটায় আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ মোট ৪ দশমিক ৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখল করা এ জমি প্রায় ১৪ বিঘার সমতুল্য।

নারায়ণগঞ্জে এক স্কুলছাত্রীকে ধর্ষণ করতে গিয়ে ধরা খেল মামা

তিনি আরো বলেন, সম্পূর্ণ জায়গাটিকে আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমাণের দুইটি জায়গায় আমরা তিনটি স্থাপনা ভেঙে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় ভাঙতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে আমরা উচ্ছেদ অভিযান বন্ধ করে দেই।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, যে জায়গাগুলো দখলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি। তবে বাকি যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে তাদের তিনদিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে পুনরায় উচ্ছেদ অভিযান চালানো হবে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের ডিসি মো. জসীম উদ্দিন বলেন, হাজী সেলিমের দখল করা জমি উদ্ধারে অভিযান শুরু করা হয়েছে। তাদের সময় দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে তারা অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে আইনি ব্যবস্থা নেয়া হবে।