Bangladesh

চাটখিলে ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার উদ্যোগে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত

 

মোঃ বেল্লাল হোসেন নাঈম,নোয়াখালি প্রতিনিধিঃ  ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন নোয়াখালীর চাটখিল উপজেলার ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা।

আজ রবিবার ০১লা নভেম্বর সকাল ১১টার দিকে হাজারো তৌহিদী জনতার অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু করে চাটখিল বাজারের প্রধান সড়ক প্রর্দক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়।

মাওলানা রাকিব উদ্দিন ও মাওলানা আবু সাদেক সঞ্চালনায় এই বিক্ষোভ সমাবেশে এ সময় উপস্থিত ছিলো মাওলানা আবুল কালাম আহমদি, মাওলানা মনিরুজ্জাম, মাওলানা ওমর ফারুক, অধ্যক্ষ মাওলানা মফিজুল ইসলাম, মাওলানা মাহবুবুল করিম, মাওলানা ইমাম হোসেন, সাহজাহান খান বাবুল, মাওলানা আ ন ম মাসুম বিল্লাহ, হাফেজ মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

মিছিল-পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।
শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

আমাদের দেশেও কিছু নাস্তিক কুলাঙ্গার প্রকাশ্যে রাসুল (সা.) এবং ইসলাম ধর্মকে অবমাননা করেছে। আমরা তার শাস্তি দাবি করছি। সেই সঙ্গে ইসলামকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমান ব্যঙ্গাত্মকভাবে কথা বলেছেন। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।