Bangladesh

ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননায় অষ্টগ্রাম উপজেলা যুব পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

এইস এম রেজাউল করিম আশরাফী, অষ্টগ্রাম কিশোরগঞ্জঃ

আজ (২ নভেম্বর রোজঃ সোমবার) অষ্টগ্রাম উপজেলা পরিষদের সামনে আহলে সুন্নাত যুব পরিষদ অষ্টগ্রাম উপজেলা শাখা কতৃক আয়োজিত মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধনের আহবায়ক হাফেজ জাকির আশরাফীর সঞ্চালনায় এবং আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও অষ্টগ্রাম উপজেলা আহলে সুন্নাতের সভাপতি পীরজাদা মাওলানা সৈয়দ জহুরুল ইসলাম জুয়েল সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়।

এতে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় পরিষদের সদস্য ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী উলামা লীগের সভাপতি মাওলানা কারী জালাল উদ্দীন আশরাফী। কিশোরগঞ্জ জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর যুগ্ম সাধারণ সম্পাদক ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী উলামা লীগের সাধারণ সম্পাদক মাওলানা কাজী আব্দুস সামাদ আজাদ। অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি শরীফুল ইসলাম আশরাফী প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘সম্প্রদায়িক জঙ্গি রাষ্ট্র ফ্রান্সের প্রেসিডেন্ট নবীজির সম্মানের ওপর আঘাত হানতে যে ব্যঙ্গচিত্র প্রকাশ ও প্রচারের উদ্যোগ নিয়েছেন, আমরা তার প্রতিবাদে রাস্তায় নেমেছি।’

তারা বলেন, ‘ফ্রান্স জঙ্গিদের পৃষ্ঠপোষক। আমরা ফ্রান্সকে কালো দেশ হিসেবে কালো তালিকাভুক্ত করার জন্য জাতিসংঘের কাছে দাবি জানাচ্ছি। সেই সঙ্গে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেয়ারও দাবি জানাই।’

উপস্থিত ছিলেন অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব আমিরুল ইসলাম। অষ্টগ্রাম তাহফিজুল কুরআন মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবদুল হান্নান সহ অষ্টগ্রাম উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের, আহলে সুন্নাত যুব পরিষদের, অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন।

পরে মানববন্ধন শেষ করে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটি বিক্ষোভ মিছিলটি অষ্টগ্রাম উপজেলা পরিষদের সামনে থেকে অষ্টগ্রাম বড় বাজার পরিদর্শন করে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে গিয়ে সমাপ্ত হয়।

এ ঘটনার প্রতিবাদে ফ্রান্সে প্রকাশ্যে মহানবীর কার্টুন প্রদর্শিত হয়। মহানবীর (সা.)-এর কার্টুন প্রদর্শন ঘিরে বিশ্বজুড়ে ফ্রান্সের ইসলামবিরোধী অবস্থানের প্রতিবাদে ক্ষোভ দেখা দেয়। মধ্যপ্রাচ্য, এশিয়াসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে ফরাসি পণ্যসামগ্রী বর্জনের ডাক দেয় মুসলিম সংখ্যাগরিষ্ঠ অনেক দেশ।