Bangladesh Chattogram

Bank Asia কর্মকর্তার সন্ত্রাসী স্টাইলে টাকা আদায়।

Bank Asia কর্মকর্তার সন্ত্রাসী স্টাইলে টাকা আদায়। ব্যাংক কেলেংকারী- ব্যাংক এশিয়া কর্মকর্তার সন্ত্রাসী স্টাইলে টাকা আদায়।চট্টগ্রামের ব্যাংক এশিয়া ব্যাংকের হয়রানিতে অতিষ্ট ব্যবসায়ীরা। ঋণ আদায়ের নামে শিল্পপতিদের বাসায় দলবল নিয়ে হানা দিচ্ছেন ব্যাংক কর্মকর্তারা। আইন-আদালত নিয়ম-নীতির তোয়াক্কা করছে না। এমন ঘটনায় ক্ষুব্ধ চট্টগ্রামে ব্যবসায়ী মহল। এভাবে চলতে থাকলে ব্যবসা বাণিজ্যের বিরূপ প্রভাব পড়বে, বলে জানান চট্টগ্রামের ব্যবসায়ীরা।

না, এটি কোন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান নয়। অবিশ্বাস্য হলেও সত্যি ঋণ আদায়ের কথা বলে দলবল নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় স্বনামধন্য এক শিল্পপতির বাসায় অভিযান চালিয়েছেন ব্যাংক এশিয়ার (Bank Asia) কর্মকর্তা মাহবুব উল্লাহ। মাইকিং শুরু করলে এলাকায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়। এ সময় ঢাকা থেকে আসা ঐ ব্যাংক কর্মকর্তা পুলিশের শীর্ষ কর্মকর্তার খালাতো ভাই পরিচয় দিয়ে হুমকি দেন।

ভুক্তভোগী জানান, তার স্টাফ মাইকিং করার কারণ জিজ্ঞাসা করলে ব্যাংক কর্মকর্তা জানান তিনি পুলিশের বড় ভাই। একদম সন্ত্রাসী স্টাইলে হামলার মতো করে এ ঘটনা ঘটানো হয় বলে জানান ভুক্তভোগী।

ডাউনপেমেন্ট নিয়ে রি শিডিউল না করে এসব ব্যাংক উল্টো শুধু হিসেবে দেখিয়ে কিংবা বোর্ডের পাস হয়নি বলে বাড়তি অর্থ দাবি করে ব্যবসায়ীদের হেনস্থা করছে। এমনকি আদালতে মামলা চলা অবস্থায় সন্ত্রাসী স্টাইলে দলবল নিয়ে বাসায় হানা দিচ্ছে। করোনাকালীন দুঃসময়ে ব্যাংকের এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেন চট্টগ্রামের ব্যবসায়ী নেতারা। চট্টগ্রামের ব্যবসায়ী মহলের নেতারা বলেন, ব্যাংক এশিয়ার কাছ থেকে এমন কোনো কাজ আশা করা হয়নি।

‘ভাই,আমারে মাইরেন না, আমি আর নিউজ করব না’

আদালতে মামলা চলা অবস্থায় বাসা বাড়িতে হানা দিয়ে সম্পূর্ণ বেআইনি বলছেন আইনজীবী নেতা। আইনজীবী নেতারা বলেন বাসার সামনে দিয়ে টাকা পায় বলে মাইকিং করা এক ধরনের বেআইনি এবং মানহানি। আদালতে মামলা চলাকালীন সময়ে এ ধরনের কাজ করা একদমই বেআইনি যেহেতু আইনের আওতাধীন সেখানে কিছু করার ক্ষমতা রাখে না।

অপর আইনজীবী বলেন, এটি একদম ভিত্তিহীন কথা। উনার সাথে পুলিশের কোনো সম্পর্কই নেই বলে জানান পুলিশের চট্টগ্রাম জোনাল ইনচার্জ। পুলিশ কর্মকর্তা আরও জানান বিষয়টি খতিয়ে দেখে ব্যাংক কর্মকর্তার ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Bank asia চট্টগ্রামের জোনাল হেড সাইফুল আজম

এ ঘটনায় কথা বলতে রাজি হননি। পুলিশ কর্মকর্তার ভাই পরিচয় হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা। তবে বাসাবাড়িতে হানা দেয়ার বিষয়টি আগে থেকে জানানো হয়নি বলে স্বীকার করেন তিনি।

ব্যাংক এশিয়ার ঢাকার Credit Card Department এর রিকোভারি কর্মকর্তাদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এসেছে। যারা করোনাকালীন সময়ে বিভিন্ন গ্রাহকদের বাসায় গিয়ে গ্রাহকের জীবনসজ্ঞীর সাথে নির্যাতন করে এসেছে।এ নিয়ে পরের পর্বে বিস্তারিত আসছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.