Cricket খেলাধুলা

সাকিব আল হাসান কে বিরল সম্মান দিয়ে ক্রিকেট পাকিস্তান

সব ধরনের ক্রিকেট থেকে টাইগারদের ‘সুপারম্যান’ সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত ২৮ অক্টোবর। ২৯ অক্টোবর থেকে তিনি মুক্ত। সাকিব আল হাসান এর মুক্তির পর সতীর্থরা তাকে অভিনন্দনে ভাসিয়েছেন। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের প্রত্যাবর্তনে সতীর্থদের আবেগী পোস্ট ঢেউ তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যুক্তরাষ্ট্রের আকাশে আতশবাজি পুড়িয়ে সাকিবের মুক্তি দিনকে উদযাপন করেছেন তার স্ত্রী শিশির।

এবার ২২ গজের মাঠে সাকিবের ফেরা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে পাকিস্তানের ক্রিকেটভিত্তিক একটি ফেসবুক পেজ- ‘ক্রিকেট পাকিস্তান’। বাংলাদেশের এই অলরাউন্ডারকে সম্মান জানাতে এতটুকুনও কার্পণ্য করেনি তারা।

আইপিএলে পরের রাউন্ডে কারা কিভাবে যাবে

গতকাল রোববার ‘ক্রিকেট পাকিস্তান’ তাদের ফেসবুক পেজে একটি কার্টুনচিত্র প্রকাশ করে। এ কার্টুনচিত্রে যেখানে দেখা গেছে, সাকিব আল হাসান রাজার বেশে বসে আছেন, গায়ে বাংলাদেশের জার্সি থাকলেও মাথায় রাজাদের মতো মুকুট। আর দুই পাশে রয়েল বেঙ্গল টাইগারের গর্জনের ছবি। সাকিবের সামনে বিশ্বের সেরা কয়েকজন ক্রিকেটার বসে আছেন। সাকিবের দিকে মুখ দিয়ে বসে রয়েছে ভারতের হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, অস্ট্রেলিয়ার মার্কাস পিটার স্টইনিস, পাকিস্তানের ইমাদ, আফগানিস্তানের রশিদ খান ও মোহাম্মদ নবীসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার।

সাকিবকে নিয়ে দেওয়া এ ছবির ক্যাপশনে লেখা হয়েছে- দ্য কিং ইজ ব্যাক (রাজার প্রত্যাবর্তন)। ছবিটির কৃতজ্ঞতা হিসেবে দেওয়া আছে শাফায়েত জামিল নামে একজনের নাম। পোস্টটি কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয়ে পড়ে। ইতিমধ্যে এ পোস্টে ২৩ হাজারেরও বেশি মানুষ লাইক দিয়েছেন। ছবিটি শেয়ার করেছেন সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ। ছবিটির নিচে ২ হাজারেরও বেশি মন্তব্য পড়েছে, এর উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি। তারা ‘ক্রিকেট পাকিস্তান’কে ধন্যবাদ দিচ্ছেন ও তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন।