Politics

অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত করে তুলবে : জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, শিক্ষাব্যবস্থায় অটো-পাস শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত করে তুলবে।মঙ্গলবার (৩ নভেম্বর) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এবং ‘প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই-২০১৮’ প্রতিনিধি দলের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, প্রচলিত শিক্ষা পদ্ধতিতেই শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করতে হবে।

পাশাপাশি তাদের ভবিষ্যতের কথা বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে আবারও সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

তিনি বলেন, ‘যে শিক্ষার্থীরা করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে চাইবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে না। আবার যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষা দিতে চাইবে না, তাদের জন্য অটো-পাসের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু যে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষাগ্রহণ এবং প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চাইবে তাদের জন্য অবশ্যই শিক্ষাব্যবস্থা সচল করতে হবে। ’

‘নব্য পাকিস্তান’ করাই ছিল জেল হত্যার মূল লক্ষ্য: আমু

সভায় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘জাতি গঠনের স্বার্থেই শিক্ষকদের অধিকার নিশ্চিত করতে হবে। করোনাকালে বেসরকারি শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। দেশে ধনী ও দরিদ্রের বৈষম্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে।’

তাই শিক্ষকদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, দলের সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, হুমায়ুন খান, মনোয়ার হোসেন তোতা, সমাজ কল্যাণ সম্পাদক এম.এ. রাজ্জাক খান, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, সম্পাদক মণ্ডলীর সদস্য নুরুল হক নুরু, আজহারুল ইসলাম সরকার, এ্যাড. আবু তৈয়ব, মাহমুদ আলম, সমরেশ মণ্ডল মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।