Bangladesh

করিমগঞ্জে প্রাথমিক প্রধান শিক্ষকের ওপর সন্ত্রাসী হামলা

রায়হান জামান,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার চর দেহুন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো.শামসুল হক ফরহাদ সন্ত্রাসী হামলার শিকার হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকাল সাড়ে ৩টার সময় করিমগঞ্জ উপজেলা পরিষদের করিমগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

জানা যায়, করিমগঞ্জ উপজেলা পরিষদের করিমগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অফিস চলাকালীন বিকাল ৩.৩০ টার সময় কর্মকর্তা মহোদয়ের সাথে অফিসিয়াল প্রয়োজনে কথা বলার এক পর্যায়ে নোয়াবাদ ইউনিয়নের কাজী তাজুল ইসলাম মারুফ নামে এক ব্যক্তি আকষ্মিকভাবে জনপ্রিয় প্রধান শিক্ষক মো.শামসুল হক ফরহাদ ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে গুরুতর আহত করে।

সরকার মুক্তিযুদ্ধের সব অর্জন ধবংস করে দিচ্ছে : ফখরুল

এই অতর্কিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, কিশোরগঞ্জ জেলা ও প্রচার সম্পাদক, কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহীন। তিনি বলেন,

“সরকারি অফিসে অফিস চলাকালীন সময়ে কর্মকর্তার অফিস কক্ষে হামলা করে একজন সম্মানিত জনপ্রিয় শিক্ষক নেতাকে রক্তাক্ত করার ঘটনা অমার্জনীয় অপরাধ এবং সন্ত্রাসীর দৃষ্টান্তমূলক শাস্তির কোন বিকল্প নেই। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, কিশোরগঞ্জ জেলা ও কেন্দ্রিয় কমিটির পক্ষ থেকে এধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সন্ত্রাসীকে দ্রুত গ্রেফতার করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট সকলের কাছে জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা সারাদেশের শিক্ষক সমাজ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।”

সন্ত্রাসী হামলার শিকার জনাব মোঃ শামসুল হক ফরহাদ তিনি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, কিশোরগঞ্জ জেলার সম্মানিত সিনিয়র সহ সভাপতি,করিমগঞ্জ উপজেলার সভাপতি ও চর দেহুন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।