Politics

বিএনপির একাধিক শীর্ষনেতা করোনায় আক্রান্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপনসহ-আরও একাধিক শীর্ষনেতা মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর ব্যক্তিগত সহ-কারী আব্দুল্লাহ আল কায়েস ব্রেকিংনিউজকে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই ডাক্তারের পরামর্শে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিয়মিত তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান এবং তার স্ত্রী বেগম রহিমা শাহজাহানের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে। তারা দুজনেই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। ৩ নভেম্বর ডাক্তারের পরামর্শে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের কাছে দোয়া চেয়েছেন। গত ৩০ অক্টোবর করোনা পরীক্ষায় পজিটিভ আসার পর বর্তমানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে ঢাকার ধানমন্ডির তার নিজ বাসায় সঙ্গনিরোধ অবস্থায় রয়েছেন।

প্রশ্নোত্তরে পাঠানো মেসেজে তিনি জানান, বর্তমানে শারীরিক ও মানসিকভাবে স্হিতিশীল আছেন তিনি। তার অসুস্থতার খবর শুনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ফোন করে খোঁজখবর রাখছেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যান্য সদস্যরাসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।