Bangladesh Education

লেখিকা শাম্মী তুলতুল পেলেন শিশু -সাহিত্যে জলকথা পাণ্ডুলিপি পুরষ্কার ২০২১

লেখিকা শাম্মী তুলতুল পেলেন শিশু -সাহিত্যে জলকথা পাণ্ডুলিপি পুরষ্কার ২০২১

সেরা ৫০ জন অংশগ্রহনকারীর মাঝ থেকে চূড়ান্ত সেরা ৫ বিজয়ী ঘোষণা করেন গতকাল ৩/১১/২০ তারিখ। সেরা ৫ এর একজন শাম্মী তুলতুল।
বাংলাদেশের জনপ্রিয় লেখক শাম্মী তুলতুল। অল্প বয়স থেকে দীর্ঘদিন দিন ছোট্ট বয়স থেকে লেখালেখির হাতেখড়ি।অনেকের সমালোচনা আলোচনার মাঝে নিজেকে থামিয়ে রাখেননি। অনেকে বলছেন লেখালেখি কঠিন এবং এর থেকে নিজেকে জনপ্রিয় করা আরও কঠিন।তাও আবার চট্টগ্রাম থেকে?চট্টগ্রাম বসে no its not possible. কিন্তু সেই ছোট্ট মেয়েটি কারও কথা না শুনে আজ বাংলাদেশ- ভারত দুই বাংলার পড়ালেখায় ফাঁকিবাজ আজকের লেখিকা তুলতুল।
লেখালেখির গণ্ডি ছড়িয়ে এশিয়া ছাড়া ইউরোপেও।তুলতুল এ পুরষ্কার পেয়ে দৈনিকআস্থা কে কান্না করে বলেন, লেখালেখির প্রতিযোগিতায় অংশগ্রহণ এ আমি ভয় পেতাম বরাবর।
আত্মবিশ্বাস লেখালেখিতে থাকলেও লেখালেখির প্রতিযোগিতায় আত্মবিশ্বাস কম ছিল।কারণ অনেক জায়গায় দুর্নীতি হয় তাই এসবে আমার আগ্রহ কম ছিল। কিন্তু আমার কাছের কিছু মানুষের আগ্রহে অংশগ্রহণ করি সাহস নিয়ে।

আরও পড়ুন ঃস্ত্রীকে ভালোবাসুন, পাশের বাড়ির স্ত্রীও প্রেমে পড়বে
কিন্তু সত্যি অবাক এবং অবিশ্বাস্য ।
এই পুরষ্কার এতো ফেয়ার হবে ভাবিনি। ঢিল মেরেছি শুধু।যাই হোক আমি জুড়ি বোর্ড এর কাছে অনেক অনেক কৃতজ্ঞ।কৃতজ্ঞ লেখক -সাংবাদিক আসাদ জুবায়েরের কাছে এবং সেলিম আহমেদ এর কাছে। উল্লেখ যে গত মাসে দু ,দুটি সন্মাননা পেয়েছেন তুলতুল। একই বছরে তিনটি পুরষ্কারের সংবাদ তাকে বহুল আনন্দিত করেছে।

আগামী ২০২১ বই মেলায় জলকথা প্রকাশনী থেকে নিজ অর্থায়নে এই বই প্রকাশিত হবে প্রকাশনী সংস্থা জানান। বইয়ের নাম “তালরাজার তাল কাহিনী” এই গল্পের বই নামে বইটি প্রকাশ পাবে।
সুবিধা জনক সময়ে সনদ ও ক্রেস্ট দিয়ে বিজয়ীদের সন্মাননা দেওয়া হবে।