জাতীয়

সাংসদদের ফ্ল্যাটে তেলাপোকা-উইপোকার আক্রমণে উদ্বিগ্ন সংসদ কমিটি

সংসদ সদস্যদের আবাস্থল এমপি হোস্টেলে (ন্যাম ফ্ল্যাটে) তেলাপোকা ও উইপোকার আক্রমণে উদ্বিগ্ন হয়ে পড়েছে এমপিদের আবাসন ব্যবস্থা দেখভালের দায়িত্বে থাকা সংসদ কমিটি। কমিটির বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউস্থ ৪, ৫ ও ৬ নং সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট সমূহে তেলাপোকা ও উইপোকা নির্মূলের দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন সংসদ কমিটি’র সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, হুইপ মো. ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, নূর মোহাম্মদ, মনজুর হোসেন ও শওকত হাচানুর রহমান (রিমন) অংশগ্রহণ করেন। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান এবং যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান ও নার্গিস রহমান উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের বিদ্যমান শর্তাবলীর পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের নীতিমালা পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। আর ১নং ভবনের ন্যায় গাড়ি পার্কিং এর ব্যবস্থা ও পুরাতন মসজিদকে সংস্কারের নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া সংসদ সদস্য ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিটি কর্পোরেশন ও ওয়াসাকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

সূত্র আরো জানায়, বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউস্থ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবন, পুরাতন সংসদ সদস্য ভবন এবং মন্ত্রী হোস্টেলস্থ স্থায়ী কমিটির সভাপতিবৃন্দের কার্যালয়কে সিসিটিভি’র আওতায় আনা এবং অগ্নি-নির্বাপণ যন্ত্রপাতি স্থাপনের জন্য সুপারিশ করা হয়। এছাড়া সংসদ সদস্য ভবনের সামনে সাইনবোর্ড/বিল বোর্ডসহ যাবতীয় ব্যানার এবং সংসদ ভবন এলাকায় বেওয়ারিশ কুকুর দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।