Bangladesh

নুরদের গ্রেফতারের দাবিতে ঢাবিতে শিক্ষার্থীর ৭২ ঘন্টার আল্টিমেটাম

নুরদের গ্রেফতারের দাবিতে ঢাবিতে শিক্ষার্থীর ৭২ ঘন্টার আল্টিমেটাম৷ ধর্ষণের মামলায় এজাহারভুক্ত আসামি ঢাবি শিক্ষার্থী হাসান আল মামুন ও সাবেক ভিপি নুরকে গ্রেফতারের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন অভিযোগকারী শিক্ষার্থী ফাতেমা আক্তার বিথী।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলনে তার অবস্থান কর্মসূচির আনুষ্ঠানিক সমাপ্তির কথাও জানান ফাতেমা আক্তার বিথী। এসময় তিনি বলেন, ‘আগামী ৭২ ঘণ্টার মধ্যে মামুন, নুর ও বাকি যে আসামিরা আছে তাদের যদি গ্রেপ্তার না করা হয় তবে সামনে আরো কঠোর কর্মসূচি দেবো। এ ঘটনায় এখন পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনও তদন্ত কমিটি না হওয়ায় দুঃখ প্রকাশ করেন ফাতেমা।

ছাত্রী ধর্ষণ মামলায় মাদরাসা সুপারের যাবজ্জীবন কারাদন্ড

এদিকে, ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে করা মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে তিনদিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী কোতয়ালি থানায় সাবেক ডাকসুর ভিপি নুরকে সহযোগী আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। এ মামলায় সাইফুল ইসলাম ও নাজমুল হুদ কারাগারে রয়েছেন।

গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী কোতয়ালি থানায় সাবেক ডাকসুর ভিপি নুরকে সহযোগী আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। এ মামলায় সাইফুল ইসলাম ও নাজমুল হুদ কারাগারে রয়েছেন।