Politics

বিএনপিতে এখন ঠ্যাং মারার রাজনীতি চলছে: আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপিতে এখন একে অপরকে ঠ্যাং মারার রাজনীতি চলছে। এই ঠ্যাং মেরে নিজেদের পা ভাংগতে পারবো কিন্তু শত্রুর ক্ষতি করতে পারবো না, কিছুই করতে পারবো না।

মঙ্গলবার বিকেলে প্রয়াত মেয়র ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন’ এর উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকার পতনের আন্দোলনে খুন হলে ক্ষমতায় গিয়ে ভাতা দিবে বিএনপি

মির্জা আব্বাস এসময় বলেন, দলের মধ্যে কিছু ভালো ভালো লোক আসছেন, তারা নতুন নতুন, সুন্দর সুন্দর কথা বলেন। কিন্তু সুন্দর সুন্দর কথা আর নতুন নতুন কথা দিয়ে আন্দোলন চাঙ্গা হবে না। আন্দোলন চাঙ্গা করতে হলে আন্দোলনের লোক লাগবে। যারা প্রমাণ করেছে ’৯০ সালে, ’৯৬ সালে আমরা আন্দোলন করতে জানি। বলতে পারেন, আপনারা তো ছিলেন। হ্যাঁ ছিলাম, এখন পারবো না। নজরুল (নজরুল ইসলাম খান) ভাই কী পারবেন, ফখরুল (ফখরুল ইসলাম আলমগীর) ভাই কী পারবেন, ড. খন্দকার মোশাররফ সাহেব কি পারবেন?

আব্বাস বলেন আগে-পরে, সামনে-পিছনে যে যাই বলুক, খোকাকে সত্যিকার অর্থে আমি ভালোবাসতাম। তার অনুপস্থিতি এখনো আমাকে পীড়া দেয়। বন্ধু হিসেবে আমাদের মধ্যে যে ধরনের সম্পর্ক ছিল, তা এখন দেখি না। ওই সময়ে যদি কারো সঙ্গে কোনো রকম মনোমালিন্য থাকে তার মধ্যে কিন্তু একটা আন্তরিকতা ছিল। এখন আমাদের দলের বা বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে দেখা যায়, আমাদের মধ্যে সম্পর্কটা আছে তা খুব বাহ্যিক, কোনো গভীরতা নাই। ১/১১ পরেই এই পরিবর্তনটা দেখা যাচ্ছে।