Bangladesh Rangpur

মুক্তিযোদ্ধা কোটায় ভুয়া সনদে চাকরি, ৬ পুলিশ কারাগারে

রংপুরে মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে চাকরি নেয়ার মামলায় ছয় পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিরা জামিন আবেদন করলে বিচারক মো. শওকত আলী তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

রংপুরের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) শাহ মোহাম্মদ নয়ন্নুর রহমান টফি জানান, ভুয়া সনদের মাধ্যমে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি নেয়ার অভিযোগে ২০১৯ সালে কোতোয়ালি থানায় ছয় পুলিশ সদস্যের বিরুদ্ধে দুটি মামলা করা হয়। আসামিরা এতদিন জামিনে ছিলেন।

গাইবান্ধায় ঈমাম ওলামা পরিষদের প্রতিবাদ

বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর অদেশ দেন। আসামিরা হলেন- মাহাবুব আলম, নুরুন্নবী, মোস্তাফিজুর, মনোয়ার, মাহাবুব ও শফিউজ্জামান। তারা সবাই কনস্টেবল পদে চাকরি করতেন।

মামলার বিবরণে জানা যায়, এই ছয় ব্যক্তি রংপুরের বিভিন্ন উপজেলার বাসিন্দা। নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে তারা মুক্তিযোদ্ধা কোটায় পুলিশ বাহিনীতে যোগদান করেন। পরবর্তীতে তাদের দাখিল করা মুক্তিযোদ্ধার সার্টিফিকেট তদন্ত করে দেখা যায়- সার্টিফিকেটগুলো ভুয়া। এ বিষয়ে প্রতিবেদন দেয়ার পর রংপুর পুলিশ লাইন্সের রিজার্ভ ইন্সপেক্টর আব্দুস সালাম বাদী হয়ে ২০১৯ সালে কোতোয়ালি থানায় ছয় আসামির বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ এনে দুটি মামলা করেন। পরে পুলিশ তদন্ত শেষে ছয় আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।