Bangladesh Khulna

যশোরে শিশুকে ধর্ষণ

গত ৩ অক্টোবর যশোরের চোগাছা উপজেলায় জিন ছাড়ানোর চিকিৎসা করতে গিয়ে এনায়েত আলী (৫০) নামের এক কবিরাজের বিরুদ্ধে ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ করা হয়েছে। ধর্ষণের শিকার শিশুর স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ বৃহস্পতিবার যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ঘটনায় এনায়েত আলীকে আসামি করে চৌগাছা থানায় ধর্ষণের একটি মামলা হয়েছে। এনায়েতের বাড়ি চৌগাছা উপজেলার ইন্দ্রপুর গ্রামে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ অক্টোবর চৌগাছা উপজেলার একটি গ্রামের এক শিশু অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য এনায়েত নামের কবিরাজের কাছে নেওয়া হয়। ওই কবিরাজ চিকিৎসার নামে ওই শিশুকে ধর্ষণ করেন। তখন লোকলজ্জার ভয়ে পরিবারের লোকজন বিষয়টি কাউকে জানাননি।
ওই শিশু স্থানীয় এক কওমি মাদ্রাসায় লেখাপড়া করে। পরিবারের সদস্য পরিচয় দিয়ে কয়েক দিন আগে ওই কবিরাজ শিশুটিকে মাদ্রাসা থেকে নিয়ে আসেন। এ কারণে শিশুর পরিবারের সদস্যদের আশঙ্কা, আবার ওই শিশুকে এনায়েত ধর্ষণ করতে পারেন। যে কারণে আগের ঘটনা উল্লেখ করে মেয়েটির বাবা নারী ও শিশু নির্যাতন আইনে চৌগাছা থানায় একটি মামলা করেন।

জানতে চাইলে চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব বলেন, মাসখানেক আগে ওই শিশু ধর্ষণের শিকার হয়। এ বিষয়ে মেয়েটির বাবা বাদী হয়ে এনায়েত আলী নামের একজনকে আসামি করে ধর্ষণের একটি মামলা করেন। মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার জন্য যশোর জেনারেল হাসাপাতালে পাঠানো হয়েছে।