Bangladesh Khulna

মুহাম্মদ (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফয়লাহাটে বিক্ষোভ সমাবেশ

 

শেখ সাগর আহমেদ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রর্দশনের প্রতিবাদে ফয়লাহাট বাজার মসজিদের ইমাম আলহাজ্ব নুরুল ইসলামের নেতৃত্বে ফয়লাহাট চৌরাস্তায় সহস্রাধিক নবী প্রেমিক মুসলিম তৌহিদী জনতা প্রতিবাদ মিছিল, বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শুক্রবার(০৬নভেম্বর) জুম্মার নামায নামাজ শেষে ধর্মপ্রান মুসলমান ফয়লা চৌরাস্তা থেকে মিছিল টি শুরু হয়ে রনশেন, মিরেখালি ফয়লাবাজার প্রদক্ষিন করে ফয়লা মেইন রোডে এসে শেষ হয়,
বক্তারা বলেন ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। নবীজির অবমাননা মুসলমানগণ কিছুতেই বরদাশত করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে ধর্মযুদ্ধ বাধানোর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পরবে এবং নবী প্রেমিকরা ফ্রান্সের পণ্যবর্জন করতে বাধ্য হবে। তিনি বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানান। সমাবেশে বক্তারা আরো বলেন,ফ্রান্স সরকারের এমন কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে ফ্রান্স কে বয়কট সহ দেশটির সকল প্রকার পণ্য বর্জন করার জন্য সরকারের কাছে আইন প্রনয়ন করার দাবী জানিয়েছেন।