Bangladesh

শরীয়তপুরে চোর চক্রের আরো ৭ সদস্য গ্রেফতার,৩ লক্ষ টাকা ও মোবাইল উদ্ধার

এস এম স্বাধীন শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে স্মার্ট গ্যালারী নামক মোবাইল শো-রুমে চুরির। উন্নত তথ্য প্রযুক্তি ব্যবহার করে ১৯ অক্টোবর চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে শরীয়তপুরে জেলা পুলিশের এবং দেশের বিভিন্ন জেলা থেকে তল্লাশি করে ৬নভেম্বর আরও ৭ জনকে গ্রেফতার ও মোবাইল বিক্রয় ৩ লক্ষ ৫০ হাজার টাকা ৩০ টি মোবাইল সেট উদ্ধার করতে সক্ষম হয়েছে শরিয়তপুর জেলা পুলিশ এই নিয়ে মোট ১৪ জন।

এই বিষয়ে শরীয়তপুরের পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান ০৭ নভেম্বর বেলা ১২টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং করেন।

হাইপোথাইরয়েড সেন্টারের নানা অনিয়ম: মৃত চিকিৎসকের নামে ভুয়া রিপোর্ট

প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার জানান, গত মাসের ৫ তারিখ ভোরে জেলা শহরের পালং উত্তর বাজারে সেমন্ত ঘোষের মর্ডান স্মার্ট গ্যালারী নামক মোবাইল শো-রুম থেকে প্রায় ২৪ লাখ টাকা মূল্যমানের ১৬২টি মোবাইল চুরি হয়। এই বিষয়ে পালং মডেল থানায় ওই দিনই একটি মামলা করা হয়। পালং থানা পুলিশ অভিযান পরিচালনা করে চিটাগাং চাঁদপুর-কুমিল্লা সহ বেশ কয়েকটি জেলায় ঘুরে গত মাসে চোরচক্রের ৭ সদস্য গ্রেফতার করে শরীয়তপুর জেলা পুলিশ। ধারাবাহিকতা অব্যাহত শরীয়তপুর জেলা পুলিশের গত ১৯ নভেম্বর ইকবাল হোসেন (৩০) আইয়ুব আলী (২৮) লোকমান (২৮) মিজানুর রহমান(২৬) তুষার বৈদ্য(২৫) মিজানুর রহমান (১৯) শাহাব উদ্দিন ওরফে বেলাল (২৫) কে গ্রেপ্তার করে চট্টগ্রাম রাঙ্গামাটি জেলার বিভিন্ন স্থান থেকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মোবাইল বিক্রয় এর নগদ ৩ লক্ষ ৫০ হাজার টাকা এবং চুরি হওয়া ৩০ টি মোবাইল সেট।

প্রেস ব্রিফিং পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান আরো বলেন, চোরচক্রটি আন্তঃজেলা চোর চক্রটি ধরতে আমাদের শরীয়তপুর জেলা পুলিশ সক্ষম হয়েছে এবং আমাদের কাছে গ্রেপ্তারকৃত চোরদের থেকে তথ্য নিয়ে দেশের বিভিন্ন জেলার চুরি হওয়া মালামালের তথ্য সংগ্রহ করছে ঢাকা ফরিদপুর ভোলা জেলার পুলিশ। অভিযান পরিচালনায় অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমান এর নেতৃত্বে অভিযানে অংশ গ্রহন করেন তদন্ত অফিসার ইনচার্জ আতিকুল্লাহ ও গোয়েন্দা (ডিবি) শাখার অফিসার ইনচার্জ সাইফুল আলম সহ পুলিশের একটি টিম চোর চক্রকে আটক করেন।

প্রেস ব্রিফিংএ উপস্থিত ছিলেন শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) এসএম মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) তানভীর আহমদ, জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল আলম, শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের ডিআইও-১ মো. আজহারুল ইসলাম, পালং মডেল থানার ওসি (তদন্ত) আতিকুর রহমান, শরীয়তপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি সকল হাট-বাজার সিসি ক্যামেরার আওতায় আনার জন্য অনুরোধ করব। খুব শীঘ্রই আমরা শরীয়তপুরকে অনলাইন সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসব।