Football খেলাধুলা

Barcelona দুঃসময় কাটাতে মাঠে নামছে আজ

Barcelona দুঃসময় কাটাতে মাঠে নামছে আজ। লা লিগায় পয়েন্ট টেবিলের দুর্দশা কাটিয়ে উঠতে শনিবার রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামবে Barcelona । লিওনেল মেসির অফ ফর্ম নিয়ে নয়, কাতালানদের রক্ষণভাগ নিয়ে চিন্তিত কোচ রোনাল্ড কোম্যান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায়।

সুসময়ের খোঁজে Barcelona। ৮ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১২ নম্বরে। আরও চিন্তার বিষয়- দলের সেরা তারকা লিওনেল মেসির অফ ফর্ম। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচে পেনাল্টি থেকে করা ৪ গোলই আর্জেন্টাইন তারকার সম্বল। তারপরও আশা ছাড়ছেন না কোচ।

সুসময়ের আশায় মাঠে নামছে Manchester United

রোনাল্ড কোম্যান বলেন, আমি বহুবার বলেছি, মেসির আরও অনেক কিছু দেয়ার আছে এবং যে ম্যাচগুলোতে আমরা আক্রমণাত্মক প্ল্যান সাজাই সেখানে সে বড় ভূমিকা রাখে। মানসিকভাবে সে শক্ত আছে। মাঝে মাঝে সবারই এমন সময় আসে যখন সব ঠিক থাকলেও গোলের দেখা পাওয়া যায়না।

লা লিগায় এ মৌসুমে সর্বাধিক ২৮টি শট নিয়েও স্কোর করতে পারেননি মেসি। সেরা খেলোয়াড়ের বিমর্ষ চেহারার প্রতিচ্ছবি পুরো দলে। ঘরোয়া লিগে ৬ ম্যাচে কাতালানদের জয় মাত্র ২টিতে। শেষ ৪ ম্যাচে জয়হীন তারা।

ইনজুরির কারণে এ ম্যাচেও থাকছেন না কৌতিনিয়ো। তবে, গোলপোস্টে আন্দ্রে টের স্টেগান ফেরায় স্বস্তিতে বার্সা। শুরুর একাদশে ফিরতে পারেন লেংলেট ও সার্জি রবার্তো। রক্ষণভাগ নিয়ে দুশ্চিন্তা সবচেয়ে বেশি। রিয়াল বেতিসের মতো দলের এখন চিন্তা করা লাগছে।

রোনাল্ড কোম্যান বলেন, আগের দিন ডায়নামো কিয়েভের বিপক্ষে যে ভুলগুলো হয়েছে, বিশেষ করে রক্ষণভাগে, এরপর বলতে বাধ্য হচ্ছি যে- এ ম্যাচটাতেও কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হবে। আরো মনযোগী হতে হবে, গুছিয়ে খেলতে হবে।Barcelona দুঃসময় কাটাতে মাঠে নামছে আজ।

এদিকে, নিষেধাজ্ঞা শেষে এ ম্যাচে Manchester United এর একাদশে ফিরছেন ফরোয়ার্ড অ্যান্থনি মার্শিয়াল। সেই সাথে ফিরছেন ডিফেন্ডার ভিক্টর ও গোলকিপার ডেভিড। আর আক্রমণভাগে জ্বলে উঠতে শতভাগ প্রস্তুত রাশফোর্ড-গ্রিনউডরা।

যদিও নতুন মৌসুমে সাত ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চারে থেকে, এখন পর্যন্ত রেড ডেভিলদের চেয়ে এগিয়ে এভারটন। আর এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট নিয়ে ১৫ তম স্থানে Manchester United। অবশ্য পরিসংখ্যান বলছে, দু’দলের ১৮২ বারের দেখায় Manchester United এর ৮২ জয়ের বিপরীতে Everton এর জয় ৫৫ টিতে।