America আন্তর্জাতিক

নির্বাচনে হেরে বিয়ে খেতে গেলেন ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনে হেরে বিয়ে খেতে গেলেন ট্রাম্প । মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে জয়ী ঘোষণার সময় হোয়াইট হাউসে ছিলেন না ট্রাম্প । ফল ঘোষণার কিছুক্ষণ আগেও একাধিক টুইট করেছেন ট্রাম্প। এরপর চলে গিয়েছিলেন গলফ খেলতে। গলফ খেলতে যাবার আগে বিয়ে খেতে গেলেন ট্রাম্প ।

ডেইলি মেইলর প্রতিবেদন অনুসারে, একটি ভিডিওতে দেখা যায় নির্বাচনে হেরে গেলেও বেশ ফুরফুরে মেজাজেই আছেন ট্রাম্প। মাথায় ক্যাপ পড়া ও গলফ খেলার পোশাকেই যোগদান করেছিলেন একটি বিয়ের অনুষ্ঠানে। গাড়ি থেকে নেমেই কনের পাশে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ট্রাম্প। এ সময় হাসিমুখেই তাদের সাথে বেশ কিছু ছবি তোলেন ও কথা বলতে দেখা যায় তাকে।

মিয়ানমারের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

এদিকে নির্বাচনে হেরে গেলেও খেলা এখনো শেষ হয়নি বলে মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প বলেছেন, জো বাইডেন এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো রাজ্যে বিজয়ী হয়নি। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলোতে ফল পুনঃনিরীক্ষণের বাধ্যবাধকতা রয়েছে। আমাদের বৈধ আইনি চ্যালেঞ্জ রয়েছে; যা চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করতে পারে।

ফলাফল প্রত্যাখ্যান, আইনি লড়াইয়ের ঘোষণা ট্রাম্পের

ট্রাম্প বলেন, নির্বাচনী আইন পুরোপুরি বহাল রয়েছে এবং প্রকৃত বিজয়ীই হোয়াইট হাউজে আসন গ্রহণ করেছেন। এটি নিশ্চিত করতে সোমবার আমাদের প্রচার শিবির বিষয়টি আদালতে নিয়ে যাবে।

ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ের ফলাফল প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ফলাফল প্রত্যাখ্যান করে আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

ক্ষমতা হস্তান্তরে ট্রাম্প প্রতিবন্ধকতার সৃষ্টি করলে সেটি হবে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনী সংস্কৃতিতে এক বিরল ঘটনা। সাধারণত পরাজিত প্রার্থীদের ফলাফল মেনে নিতেই দেখা যায় যুক্তরাষ্ট্রে।

গেল ২০১৬ প্রেসিডেন্ট নির্বাচনে ফলাফল ঘোষণার পর দায়িত্ব গ্রহণের আগেই বিজয়ী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউসে অভ্যর্থনা জানিয়েছিলেন সে সময়ের প্রেসিডেন্ট বারাক ওবামা।

তবে এরই মধ্যে ফলাফল প্রত্যাখ্যান করে ট্রাম্প গণমাধ্যমগুলোকে বলেন, আমরা সবাই জানি যে, কেন বাইডেন তাড়াহুড়ো করে বিজয়ী হিসেবে মিথ্যাচার করছেন এবং তার মিডিয়া সহযোগীরা তাকে সহযোগিতা করছেন। আর সেটি হচ্ছে তারা চায় না যে সত্য উন্মোচিত হোক। কিন্তু সত্য কথা হচ্ছে নির্বাচন এখনো শেষ হয়নি।

আগামী সোমবার (৮ নভেম্বর) থেকে আইনি লড়াইয়ের জন্য মামলা দায়ের করতে যাচ্ছেন বলেও গণমাধ্যমকে বলেছেন ট্রাম্প। তিনি বলেন, নির্বাচনী আইনের প্রয়োগ এবং বৈধ প্রার্থীকে বিজয়ী ঘোষণার দাবিতে আগামী সোমবার থেকে আমাদের প্রচারণা দল মামলা পরিচালনার প্রস্তুতি নিচ্ছে।