খেলাধুলা

বিপ টেস্টে অকৃতকার্য নাসির

বিপ টেস্টে অকৃতকার্য নাসির। ক্রিকেটারদের ফিটনেস টেস্টে নাসির অকৃতকার্য হলেন।

সামনেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই আসরকে সামনে রেখে মিরপুরে চলছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। এই টেস্টে অকৃতকার্য হয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার নাসির হোসেন। দ্বিতীয় দিনের বিপ টেস্টে নাসিরের স্কোর মাত্র ৮.৫। যা এখনো পর্যন্ত এবারের বিপ টেস্টে সবচেয়ে কম স্কোর। বিপ টেস্টে পাশ না করায় এবারের বঙ্গবন্ধু কাপে খেলা হবে না নাসিরের।

নাসিরকে নিয়ে হতাশা প্রকাশ করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘এটা হতাশাজনক। এটা নিজের প্রতি অযত্নশীলতার কারণে। ওর থেকে বয়সে বড় অনেকেই পাশ করছে, কিন্তু সে পারছে না।’

তিনি আরো বলেন, ‘যারা ফিটনেস টেস্টে পাশ করবে না তারা প্লেয়ার ড্রাফটে থাকবে না। তাদের তো ফিটনেসই নেই, খেলবে কি করে!’

 

সোমবার থেকে শুরু হওয়া এই বিপ টেস্টের আজ দ্বিতীয় দিন। প্রথম দিন এ টেস্টের সম্মুখীন হন ৭১ জন ক্রিকেটার। এদিক সাকিব আল হাসানের টেস্ট দেওয়ার কথা থাকলেও, বিপ টেস্ট দেননি তিনি। আগামীকাল বিপ টেস্ট দেওয়ার কথা রয়েছে তার।

 

উল্লেখ্য, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এবারের আসরে অংশ নিবে মোট পাঁচটি দল। ইতোমধ্যে দলগুলোর নামও ঘোষণা করেছে বিসিবি। খসড়া সূচি অনুযায়ী আগামী ২০ নভেম্বর থেকে মাঠে গড়ানোর কথা রয়েছে প্রতিযোগিতাটির। মোট ২৪ ম্যাচের প্রতিযোগিতাটির ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর।

 

পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছেন তামিম

পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছেন তামিম ইকবাল। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলতে দেশ ছেড়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। লাহোর কালান্দার্সের হয়ে পিএসএলের প্লে-অফ পর্বে খেলবেন তামিম ইকবাল।   মঙ্গলবার সকাল ১০ টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে রওনা দেন তামিম ইকবাল। যাওয়ার আগের দিনগুলোতে রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান রানের বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে তামিমকে। এ বছরের ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল পিএসএল। তবে করোনাভাইরাসের কারণে মাঝপথে থমকে গিয়েছিল টি-২০ টুর্নামেন্টটি।  ১৪ নভেম্বর থেকে শুরু হবে অবশিষ্ট অংশের খেলা। লাহোর কালান্দার্সের  অস্ট্রেলিয়ার ক্রিকেটার ক্রিস লিন নিজের নাম প্রত্যাহার করায় তার বদলি হিসেবে বাংলাদেশের তামিম ইকবালকে নেয় দলটি। শীর্ষে থেকে লিগ পর্ব সম্পন্ন করা মুলতান সুলতানস ইংলিশ অলরাউন্ডার মঈন আলির পরিবর্তে দলে ভিড়িয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদকে। কিন্তু দেশ ছাড়ার আগে করোনভাইরাসে আক্রান্ত হওয়ায় খেলা হচ্ছে না রিয়াদের।