আইন-আদালত

অর্থপাচার মামলা: জিকে শামীমসহ ৮ জনের বিচার শুরু

জিকে শামীমসহ ৮ জনের বিচার শুরু। অর্থপাচার মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হলো। আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ নভেম্বর দিন ধার্য করেন। 

মামলার অন্য আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম,  জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। 

এর আগে আসামি জিকে শামীমসহ অন্য আসামিদের আদালতে হাজির করা হয়। এসময় আসামি পক্ষের আইনজীবীরা তাদের মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠন করেন। 

এদিকে গত ৫ অক্টোবর ঢাকা মহানগর আদালতের জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ অভিযোগপত্র আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০-এ বদলি করেন। গত ৪ আগস্ট সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ইকোনমিক ক্রাইম স্কোয়াড আবু সাঈদ ৮ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় মোট ২৬ জনকে সাক্ষী করা হয়। 

২০১৯ সালের ২১ সেপ্টেম্বর র‍্যাব-১ এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে গুলশান থানায় আসামিদের বিরুদ্ধে অর্থ পাচার প্রতিরোধ আইনে মামলাটি করেন। এর আগে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‍্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা এবং মদ জব্দ করে।

আরো পড়ুন

সগিরা হত্যা: ভাশুরসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৬ নভেম্বর

অস্ত্র ও মাদক মামলায় এসআই জলিলের বিচার শুরু

ছাত্রলীগ নেতা লিমনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

ব্যারিস্টার সুমন ও ইশরাতের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

বাগেরহাটে মাদরাসাছাত্রীকে ধর্ষণ: মাদরাসা সুপারের যাবজ্জীবন

ঢাবি ছাত্রী ধর্ষণ: সেই ধর্ষক মজনুর বিরুদ্ধে সাক্ষ্য শেষ

আঠারশ’ বিচারক সাড়ে ১৬ কোটি মানুষের বিচারে

দৈনিক আস্থার সাংবাদিক শেখ সাগরকে বেধড়ক মারধর

ফলাফল প্রত্যাখ্যান, আইনি লড়াইয়ের ঘোষণা ট্রাম্পের

Usa election এ ঈমান জোদেহ ফিলিস্তিনি নারীর জয়

জর্জিয়ায় নির্বাচনের আংশিক ভোট পুনঃগণনার ঘোষণা

বাইডেনের এগিয়ে থাকার খুশিতে গৌরনদীতে ভূরিভোজ

বিজয়ের খুব কাছে বাইডেন, জোরদার হলো নিরাপত্তা