America আন্তর্জাতিক

করোনার তাণ্ডবে ‘‌অন্ধকার ঘনিয়ে’ আসছে যুক্তরাষ্ট্রে

করোনার তাণ্ডবে ‘‌অন্ধকার ঘনিয়ে’ আসছে যুক্তরাষ্ট্রে। আসছে শীতে যুক্তরাষ্ট্রে একদিনেই ২ লাখ মানুষ করেনায় আক্রান্ত হতে পারে-এমন সতর্কবার্তা দিয়ে সবাইকে প্রস্তুত থাকার নিদের্শ দিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া বাইডেনের কোভিড উপদেষ্টা ডা. মাইকেল অস্টারহোলম। নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ এর উপদেষ্টা বোর্ডে যোগ দিয়ে আমেরিকানদের সতর্ক থাকতে বললেন ডা. মাইকেল। ‘কিছুদিনের মধ্যেই আক্রান্ত আশঙ্কাভাবে বাড়তে পারে বলেও জানান তিনি। আর শীতে করোনা আরও খারাপ পরিস্থিতির দিকে ঠেলে দেবে। এ অবস্থায় যুক্তরাষ্ট্রজুড়ে জাতীয় লকডাউন চাচ্ছি।

বাইডেনের উপদেষ্টা আরও বলেন, ‘অন্ধকার মাস’ আসছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মহামারি মোকাবিলায় সাধারণ মানুষকে ঘরে থাকাটা জরুরি। একই সঙ্গে সংক্রমণ যেন না বাড়ে, সেজন্য স্বাস্থ্য সুরক্ষা পরামর্শ অবশ্যই মেনে চলতে হবে। নয়তো সবাই বিপদের দিকে ধাবিত হব।

যুক্তরাষ্ট্রে নতুন করে প্রতিদিনই আক্রান্তের হার বেড়েই চলছে দাবি করেন মাইকেল। তিনি বলেন, প্রতিদিন ২ লাখ মানুষ আক্রান্ত হবে। এর জন্য আমাদের আগেভাগেই প্রস্তুতি নিতে হবে। ইতোমধ্যে হাসপাতালগুলি প্রস্তুত রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্রে গত কয়েকদিনের তুলনায় আক্রন্ত এবং মৃত্যুর হার বেড়েছে। নতুন করে ১ হাজার ৩৪৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৫ হাজারের বেশি। তিনি মনে করেন, দেশজুড়ে কার্যকর লকাডাউনই পারে আক্রান্ত এবং মৃত্যুর হার ঠেকাতে।

ট্রাম্প প্রশাসনের সমালোচনা করে বাইডেনর এ উপদেষ্টা জানান, চীনের পেছনে না লেগে তখন এ মহামারি প্রতিরোধে কঠোর ব্যবস্থা নিলে আজ এমন পরিণতি দেখতে হতো না যুক্তরাষ্ট্রকে। তবে এখন যে লকডাউন হতে চলছে তাতে কোন মার্কিন নাগরিক ক্ষতিগ্রস্ত হবেন না। কোনো ব্যবসায়ী যেন তার কর্মস্থল বন্ধ করে অর্থনৈতিক সঙ্কটে না পড়ে। দেশ যেন মন্দায় না ডুবে যায়।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের জয়ে এখন পর্যন্ত ‘চুপ’ পুতিন

Usa election এ ঈমান জোদেহ ফিলিস্তিনি নারীর জয়

জর্জিয়ায় নির্বাচনের আংশিক ভোট পুনঃগণনার ঘোষণা

বাইডেনের এগিয়ে থাকার খুশিতে গৌরনদীতে ভূরিভোজ

বিজয়ের খুব কাছে বাইডেন, জোরদার হলো নিরাপত্তা

বাইডেনের সম্ভাব্য জয় ভুয়া দাবি ট্রাম্পের

ধৈর্য ধরতে বললেন বাইডেন,কারচুপির অভিযোগ ট্রাম্পের

ট্রাম্পকে ছাড়িয়ে জর্জিয়ায় এগিয়ে গেলেন বাইডেন

ট্রাম্পের মিথ্যা ভাষণ, সম্প্রচার বন্ধ আমেরিকার চ্যানেলের

কেন্টাকির শহরে নতুন মেয়র এক কুকুর!

২০২৪ সালে আবারও নির্বাচনে অংশ নেবেন ট্রাম্প!

ভিয়েনায় সন্ত্রাসী হামলা বাংলাদেশি দ্বৈত নাগরিকসহ গ্রেফতার ১৪