আইন-আদালত

শিপনের পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দিতে চান জাবির আইনজীবীরা

শিপনের পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দিতে চান জাবির আইনজীবীরা ।মাইন্ড এইড হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের হাতে নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনের পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দিতে প্রস্তুত জাবির আইনজীবীরা।

এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি লইয়ারস অ্যাসোসিয়েশন (জুলা)’ এ তথ্য জানিয়েছে। জুলা’র সভাপতি এডভোকেট ফজলুল হক মাতুব্বর এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার শিহাব উদ্দিন খান এক বিবৃতিতে এ হত্যাকা-ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেছেন।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, ‘হত্যাকাণ্ডে সুষ্ঠু বিচার নিশ্চিত এবং পরিবারের পক্ষে বিনামূল্যে সব ধরনের আইনি সহায়তা দিতে প্রস্তুত আছে জুলা। প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে আইনজীবী প্যানেল করে এই আইনি সহায়তা দেওয়া হবে।’

এ বিষয়ে যে কোনো প্রয়োজনে যোগাযোগের জন্য তারা অনুরোধ জানিয়েছেন।

সাধারণ সম্পাদক ব্যারিস্টার শিহাব উদ্দিন খান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা যারা জাবির আইনজীবী তাদের যে সংগঠন সেটার কার্য নির্বাহি কমিটির পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি, আমাদের বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনের পরিবারকে বিনামূল্যে আইনগত সহায়তা এবং যেকোনো আইনগত প্রক্রিয়ায় সহায়তা করবো। আমাদের যেহেতু এই দিকটায় কাজ করা সুযোগ আছে আমরা দায়িত্ব ও কর্তব্যের জায়গা থেকে এটা করতে চাই যদি তার পরিবার আগ্রহী থাকে।’

উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তাঁকে মাইন্ড এইড হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কয়েকজন কর্মচারী তাঁকে দোতলায় নিয়ে যান। এর কিছুক্ষণ পর তাঁদের জানানো হয় আনিসুল অজ্ঞান হয়ে পড়ে আছেন। এরপর তাঁরা তাঁকে দ্রুত হৃদ্রোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন

এএসপি আনিসুল হত্যা : মাইন্ড এইড হাসপাতালের পরিচালক গ্রেপ্তার

অনেকে মুখে বললেও বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন না

পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা আসবেন না : তোফায়েল

আবদুল মান্নান বীর বিক্রমের কবর স্থানান্তরের অনুমোদন

পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা আসবেন না : তোফায়েল

আবদুল মান্নান বীর বিক্রমের কবর স্থানান্তরের অনুমোদন

স্মার্টফোন কিনতে ৪১,৫০১ শিক্ষার্থীকে সুদবিহীন ঋণ দিচ্ছে ইউজিসি

এএসপিকে হাসপাতালে পিটিয়ে হত্যার অভিযোগে থানায় মামলা

আরো পড়ুন

সৌদি আরবে বোমা হামলা,বেশ কয়েকজন আহত

চীনের অজানা ভাইরাসে আক্রান্ত, ক্ষতি হচ্ছে মানুষের ‘স্পর্শকাতর অঙ্গ’

ট্রাম্পের পরাজয় স্বীকার না করাটা বিব্রতকর: বাইডেন