অপরাধ

অসুস্থ দাবি এসআই আকবরের, চিকিৎসকের ভাষ্য সুস্থ

সিলেটে পুলিশি হেফাজতে রায়হান আহমদ হত্যার ঘটনায় সাতদিনের রিমান্ডে থাকা বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঁইয়া সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক। তদন্তকারী সংস্থা পিবিআই’র কাছে ৭ দিনের রিমান্ডে থাকা আকবর শুক্রবার রাতে নিজেকে অসুস্থ দাবি করেন। এরপর রাত ৯টার দিকে ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর জানান, আকবর সুস্থ আছেন। 

ওই সময় তাকে কিছু ওষুধ দেওয়া হয় বলেও হাসপাতাল সূত্র জানায়। এরপর আধঘণ্টার মধ্যেই তাকে হাসপাতাল থেকে পিবিআই কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সুস্থ থাকায় আকবরের ভর্তির প্রয়োজন হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।  

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ সমকালকে জানান, আকবর হোসেন নিজেকে অসুস্থ দাবি করায় তাকে ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পিবিআই। সেখানে চিকিৎসা শেষে আবারও তাকে নিয়ে যাওয়া হয়। 

গত ১১ অক্টোবর রাতে রায়হান আহমদকে সিলেট নগরীর কাস্টগড় এলাকা থেকে এএসআই আশেক এলাহীর আলীর নেতৃত্বে কনস্টেবল তৌহিদ মিয়া ও হারুনুর রশিদ ধরে নিয়ে আসে। রাত ৩টার দিকে রায়হানকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে আনার পর নির্যাতন করা হয়। ১২ অক্টোবর সকালে তিনি মারা যান। ওই দিন রাতেই রায়হানের স্ত্রী বাদী হয়ে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে কোতোয়ালি থানায় মামলা করেন।

তদন্তে নির্যাতনের সত্যতা পাওয়ায় ওই ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত। এছাড়া ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়  তিন পুলিশ সদস্যকে। এ ঘটনার পরপরই গা-ঢাকা দেন আকবর। 

এরপর ৯ নভেম্বর সকালে সোমবার কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত থেকে আকবরকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার সিলেটের মুখ্য হাকিম আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তদন্তকারী কর্মকর্তা মো. আওলাদ হোসাইন জানিয়েছেন, রিমান্ড শেষে আকবরকে আগামী মঙ্গলবার আদালতে হাজির করা হবে। 

রায়হান হত্যা মামলায় এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে পিবিআই।

এএসপি আনিসুল হত্যা : মাইন্ড এইড হাসপাতালের পরিচালক গ্রেপ্তার

অনেকে মুখে বললেও বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন না

পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা আসবেন না : তোফায়েল

আবদুল মান্নান বীর বিক্রমের কবর স্থানান্তরের অনুমোদন

স্মার্টফোন কিনতে ৪১,৫০১ শিক্ষার্থীকে সুদবিহীন ঋণ দিচ্ছে ইউজিসি

এএসপিকে হাসপাতালে পিটিয়ে হত্যার অভিযোগে থানায় মামলা

এএসপি আনিসুল হত্যা : মাইন্ড এইড হাসপাতালের পরিচালক গ্রেপ্তার

নামজারি ও নিবন্ধন কার্যক্রম সমন্বয়ে হয়রানি কমবে : ভূমিসচিব

শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধনের আগেই প্লাস্টার খসে পড়ছে